পাখির মত গুলি করছে পুলিশ: রুমিন ফারহানা

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি বলেছেন, বিনা কারণে পাখির মত গুলি করে পুলিশ মানুষ হত্যা করছে। এ বিচার বাংলার মাটিতেই হবে। পুলিশ ভাইয়েরা আপনারা সাবধান হয়ে যান। আমার ভাইয়ের ওপরে গুলি চালাবেন। একটা একটা করে জবাব দিতে হবে। 

আজ বুধবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলার সোনারামপুর ইউনিয়নের চরশিবপুর গ্রামে নিহত নয়নের বাড়িতে তার মা, স্ত্রী ও পরিবারের সাথে দেখা করে তাদের প্রতি সমবেদনা জানানোর পর এক জনসভায় তিনি এ কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, মানুষ সহ্য করে ও সহনশীল। কিন্তু তারা ভুলে যায় না। ১৯৭২ থেকে ৭৫ আওয়ামী লীগের দুশাসন মানুষ কিন্তু ভুলে নাই। জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তে ভোট কারচুপির মাধ্যমে ২০০৮ সালে ক্ষমতায় এসেছেন। তারপর থেকে বিনা ভোটে ক্ষমতায় বসে আছেন। সব কিছুর হিসাব আমরা নেব। কেন আমার হাজার হাজার ভাইকে গত ১৪ বছরে বিনা দোষে হত্যা করা হয়েছে। কেন আমার ভাইদের গুম করা হয়েছে।

তিনি আরো বলেন, কেন আপনারা দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে রাজনীতি দূরে সরে রেখেছেন। সে জবাব আপনাদের দিতে হবে। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে কেন মিথ্যা মামলা দিয়ে রেখেছেন। 

প্রতিনিধি দলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গোয়েশ্বর চন্দ্র রায় ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি, কেন্দ্রী কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক শিকদার, সাবেক এমপি এম এ খালেক, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদক প্রমুখ। নেতারা নয়নের পরিবারের পাশে সব ধরনের সার্বিক সহায়তার আশ্বাস দেন।

এদিকে নিহত নয়নের পক্ষে মামলা করার জন্য কেন্দ্রীয় আইনজীবী ফোরামের একটি প্রতিনিধি দল বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় আসছেন। 

উল্লেখ, গেল ১৯ নভেম্বর বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে আগামী ২৬ নভেম্বর কুমিল্লার বিএনপি বিভাগীয় সমাবেশ সফলে লিফলেট বিতরণকালে পুলিশের গুলিতে তিনি নিহত হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //