মানুষের আয়ের সিংহভাগ চলে যায় চাল কিনতেই: জাফরুল্লাহ

মানুষ যা আয় করছে, তার সিংহভাগ শুধু চাল কিনতেই চলে যায় বলে মন্তব্য করেছেন  গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ শনিবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সোনার বাংলা পার্টির ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘চলমান সংকট উত্তরণে গণ-পরিষদ নির্বাচন এবং রাজনৈতিক দল বা জোটভিত্তিক প্রাপ্ত ভোটের আনুপাতিক প্রতিনিধিত্বে সরকার গঠন’—শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, যারা নিরপেক্ষ, শান্তিপূর্ণ রাষ্ট্র চায়, তাদের সাথে নিয়েই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আন্দোলন চলবে। মানুষের যা আয় করছে, তার সিংহভাগ চলে যায় শুধু চাল কিনতেই।

‘নৌকা এখন উন্নয়নে ডুবে যাচ্ছে’ মন্তব্য করে তিনি বলেন, আধুনিক মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা মাহাথির মোহাম্মদকে দেখে শিক্ষা নেওয়া প্রয়োজন। এত যদি উন্নয়ন করে থাকেন, তাহলে একটা সুষ্ঠু ভোট দেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, পদ্মা সেতু নির্মাণে খরচ হবার কথা ছিল ৭ হাজার কোটি টাকা, সেখানে খরচ হয়েছে ৪৫ হাজার কোটি টাকা। এই এত টাকা বেশি কোথায় কোথায় খরচ হয়েছে তার একটা হিসাব পেলে আমরা খুশি হব।

প্রধানমন্ত্রীকে সুষ্ঠু নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনি যদি বিশ্বাস করেন, আপনি এত উন্নয়ন করেছেন তাহলে একটা সুষ্ঠু নির্বাচন দেন। সুষ্ঠু নির্বাচন দিতে হলে সুষ্ঠু ভোটের প্রয়োজন যা আপনার আমলে সম্ভব না। সুষ্ঠু ভোট হলে উন্নয়নের যিনি মূল তাঁর জামানত বাজেয়াপ্ত হয়ে যাবে।

সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, এমন একটা সরকার বর্তমানে ক্ষমতায় আছে, এরা জালিমেরও জালিম। এরা প্রতিনিয়ত মিথ্যা কথা বলে, আর নির্যাতন তো আছেই। আওয়ামী লীগ প্রতিদিন সভা করছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেটার অনুমতি দিচ্ছে। কিন্তু বিএনপি সমাবেশ করতে চাইলেই দিচ্ছে না। বলছে, গোলমাল হতে পারে। আগে থেকেই তারা কীভাবে এ কথা বলছে?

সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুন নূরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন—বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধানসহ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //