‘উন্নয়নকে থামিয়ে দিতে চক্রান্ত করছে বিএনপি’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, বাংলাদেশে যখন উন্নয়ন দৃশ্যমান, দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে, সেই সময় দেশের উন্নয়নকে থামিয়ে দিতে চক্রান্ত করছে বিএনপি। যারা বলছেন, বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, ডলার নেই, বাংলাদেশের আমদানি করার মতো অর্থ নেই, তারা মূর্খের স্বর্গে বাস করছেন।

বিএনপির অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে আজ রবিবার (২৭ নভেম্বর) বিকেলে শাহ মখদুম থানা আওয়ামী লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

সূত্র জানায়, নগরীর বিমান চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। পরে বিক্ষোভ মিছিলটি নওদাপাড়া বাজারে গিয়ে শেষ হয়। এরপর সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, জনগণ আওয়ামী লীগের সাথে ছিল, আছে, আগামীতেও থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন করছেন, আরো করবেন, আরো কাজ বাকি আছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ একটা একটা করে সমাপ্ত করছেন প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে ছিলেন। তিনি নড়তে-চড়তে পারেন না, একজন অসুস্থ মানুষ। শেখ হাসিনার সুনজরে তিনি নিজ বাসায় থাকার অনুমতি পেয়েছেন। বিএনপির ঘোষণা অনুযায়ী খালেদা জিয়া আগামী ১১ ডিসেম্বর থেকে বাংলাদেশ চালাবেন। এটি কী বিশ্বাসযোগ্য? তার সন্তান লন্ডনে বসে আছে। মানি লন্ডারিং মামলায় সাজাপ্রাপ্ত আসামি তিনি। আর খালেদা জিয়া এতিমের অর্থ আত্মসাৎ মামলার আসামি। দুজনই ইতিমধ্যে নির্বাচনে অযোগ্য ঘোষিত হয়েছেন। তারা এসে বাংলাদেশে কী নির্বাচন করবেন, কীভাবে ক্ষমতা নেবেন, এটি আমাদের বোধগম্য নয়।

বিএনপির সমাবেশ প্রসঙ্গে খায়রুজ্জামান লিটন বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপি চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, জয়পুরহাট, বগুড়া, রাজশাহী জেলাসহ বিভিন্ন স্থান থেকে কয়টা লোক আনতে পারে, কয় লাখ লোক আনতে পারে সেটা আমরাও দেখতে চাই। কারণ অতীতেও আমরা দেখেছি, মাদ্রাসা মাঠের ওই রাস্তাটায় তারা ঠিকমতো ভরাট করতে পারে না।

রাসিক মেয়র লিটন বলেন, তারেক জিয়া লন্ডনে বসে বর্তমান বিশ্বকাপে জুয়াতে ইংল্যান্ডের খাতায় নাম লিখিয়েছেন। যিনি প্রকাশ্যে নিজেকে জুয়ারি হিসেবে ঘোষণা দেয়, তাকে বাংলাদেশের মানুষ কখনো মেনে নিতে পারে? পারে না।

শাহ মখদুম থানা আওয়ামী লীগের সভাপতি আখতারুল আলমের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু। 

সমাবেশে সঞ্চালনা করেন শাহ মখদুম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত হোসেন শাহু। এসময় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //