রংপুর সিটি ভোটে জাপার প্রার্থী মোস্তফা: রওশন

আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে জাতীয় পা‌র্টির প্রার্থী হিসেবে সমর্থন দিয়েছেন দল‌টির প্রধান পৃষ্ঠ‌পোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।

আজ সোমবার (২৮ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর ওয়েস্টিন হোটেলে রওশন এরশাদের দেখা করেন মোস্তফা। গুঞ্জন ছিল চেয়ারম্যান জি এম কাদেরের বিরুদ্ধে পাল্টা প্রার্থী দেবেন রওশন।

জানা যায়, দীর্ঘ পাঁচ মাস থাইল্যান্ডে চিকিৎসার পর গতকাল রোববার দেশে ফিরে সেখানে থাকছেন বিরোধীদলীয় নেতা। তার সঙ্গে সাক্ষাতের আগে মোস্তফা সাংবাদিকদের বলেন, ম্যাডাম (রওশন এরশাদ) ডেকেছেন।

২৭ ডিসেম্বরের রংপুর সিটি নির্বাচনে ফের প্রার্থী হতে মেয়রের পদ ছেড়ে মনোনয়নপত্র নেন মোস্তফা। তিনি জানান, রওশন এরশাদ বলেছেন- ‘আমি দেশে আসলাম, মোস্তফা দেখা করতে এলো না! আমি ওকে মনোনয়ন দিতে বসে আছি। ওকে (মোস্তফা) আসতে বলো।’

রওশনপন্থিদের মামলায় আদালতের নিষেধাজ্ঞায় জাপা চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে পারছেন না জি এম কাদের। মহাসচিব মুজিবুল হক চুন্নুর স্বাক্ষরে লাঙ্গলের প্রার্থী হয়েছেন মোস্তফা। রওশন পাল্টা প্রার্থী দিলে ‘লাঙ্গল’ কে পাবে- তা নিয়ে জটিলতা সৃষ্টির আশঙ্কা ছিল।

লাঙ্গল চেয়েছিলেন বিলুপ্ত রংপুর পৌরসভার সর্বশেষ মেয়র আবদুর রউফ মানিকও। তিনি রওশনের পক্ষ নিয়ে জাপা থেকে বহিষ্কার হয়েছেন। 

রওশনপন্থিরা জানিয়েছিলেন, তাকে পাল্টা প্রার্থী করে ‘লাঙ্গল’ চেয়ে আদালতে যাওয়া হবে।

রওশনের পক্ষ নিয়ে জাপা থেকে বহিষ্কার হওয়া মসিউর রহমান রাঙ্গাও সমর্থন দিয়েছিলেন মানিককে। দেশে এসে মানিকের নাম ঘোষণা করবেন রওশন- এমনই দাবি ছিল জি এম কাদের বিরোধীদের।

কিন্তু বিমানবন্দরে নেমে রওশন বলেন, রংপুর এরশাদের ঘাঁটি। রংপুর হাতছাড়া করা যাবে না। যোগ্য ও দক্ষ কাউকে মেয়র প্রার্থী করা হবে। 

রাঙ্গার বিরোধিতার বিষয়ে মোস্তফা বলেছেন, যে কাউকে প্রার্থী করলেই তো হবে না। জিততেও হবে। রংপুরে লাঙ্গল নিয়ে জেতার মতো প্রার্থী আমি। তাই রওশন এরশাদও সমর্থন দিয়েছেন। তবে নিজেকে জি এম কাদের তথা জাপার প্রার্থী হিসেবেই আখ্যা দেন মোস্তফা।

এসময় রওশন এরশাদ বলেন, আমি রংপুরের পুত্রবধূ, তাই রংপুরের মানুষের অনুভূতি আমি বুঝতে পারি। আমি রংপুরের মানুষের কাছে কৃতজ্ঞ যে, তারা দলের কঠিন সময় পল্লীবন্ধু ও জাতীয় পার্টির পাশে এসে দাঁড়িয়েছেন। আপনা‌দের অনুভূতির প্রতি শ্রদ্ধা রেখে আসন্ন রংপুর সিটি নির্বাচনে মেয়র হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফাকে লাঙল প্রতীকে প্রার্থী হিসেবে ‌ঘোষণা কর‌ছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //