শেখ হাসিনা মাত্র ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা ঘুমান: কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সফল-জনপ্রিয় নেতা, সফল কূটনীতিক উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই দুঃসময়ে যার ঘুম হয় না। জিজ্ঞেস করেছিলাম, কতক্ষণ ঘুমান। তিনি বললেন, ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা। বয়স হয়েছে। মাত্র ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা ঘুমান।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনে এ কথা বলেন তিনি।

সম্মেলনে কাদের বলেন, বিএনপি ডাকে মহাসমাবেশ, বাস্তবে হয় সমাবেশ। আওয়ামী লীগ ডাকে সমাবেশ, বাস্তবে হয় মহাসমাবেশ। বিএনপির ৮টা সমাবেশ একত্রিত করলে আওয়ামী লীগের চট্টগ্রামের সমাবেশের সমান হবে।

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রসঙ্গ তুলে তিনি বলেন, জবাব দিতে হবে। এই খুনিদের কারা পুরস্কৃত করল, এই খুনিদের কারা নিরাপদে বিদেশে যাওয়ার অনুমতি দিল, বিদেশি দূতাবাসে চাকরি দিল। কে? জিয়াউর রহমান। এই খুনিদের বিচার হবে না, এই মর্মে আইন করলো। কে? সেনাপতি জিয়াউর রহমান।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দেশের মানুষকে টিকা দিয়েছেন বিনা পয়সায়, সংকট সামলেছেন। বাংলাদেশ আবারো ঘুরে দাঁড়াবে শত্রুর মুখে ছাই দিয়ে। উন্নত বিশ্বে মূল্যস্ফীতি ১০ শতাংশ। আজকে বাংলাদেশে মূল্যস্ফীতি ৯ দশমিক ৫ শতাংশ থেকে নেমে সর্বশেষ ৮ দশমিক ৮৫ শতাংশ। রপ্তানি আয় বেড়ে যাচ্ছে।

যুদ্ধের প্রতিক্রিয়া সারা বিশ্বে প্রভাব ফেলেছে। আমি মনে করি বাংলাদেশের প্রধানমন্ত্রী সঠিক পথে আছেন, সব সামলিয়ে যাচ্ছেন বলে যোগ করেন ওবায়দুল কাদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //