নয়াপল্টনে সংঘর্ষ: ৪৭৩ জনের নাম উল্লেখ করে মামলা

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠেয় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। 

আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এসি) এনামুল হক মিঠু। 

তিনি বলেন, গতকালে সংঘর্ষের পরে বিএনপি কার্যালয় এবং আশপাশের এলাকা থেকে আটক ৪৭৩ নেতাকর্মী নাম উল্লেখ করে অজ্ঞাত আরো দেড় থেকে দুই হাজার লোককে আসামি করে একটি মামলা করা হয়েছে।

দলীয় কার্যালয়ে বিস্ফোরক সামগ্রী রাখা, পুলিশের ওপর হামলা এবং নাশকতার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তর কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আসামি করা হয়েছে।

এর আগে, গতকাল বুধবার (৭ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সাথে সংঘর্ষে জড়ায় পুলিশ। এ ঘটনায় বিএনপির ১ জন নিহত এবং কয়েকশ আহত হয়েছেন।

এসময় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাসকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে আটক করা হয়। এই নেতারা ছাড়াও দলটির প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //