১০ ডিসেম্বর নয়াপল্টনেই গণসমাবেশ: ফখরুল

আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনেই বিএনপি গণসমাবেশ করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল ৩টায় গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি নয়াপল্টনেই ১০ ডিসেম্বর গণসমাবেশ করবে। আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে চাই। শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে সরকারকেই এগিয়ে আসতে হবে। অপ্রীতিকর কিছু ঘটলে এ জন্য সরকারই দায়ী থাকবে।

তিনি বলেন, আপনারা দেখেছেন সারা দেশের সমাবেশগুলোতে কী পরিমাণ মানুষ সমবেত হয়েছিল। সবাই বাধাবিপত্তি সত্ত্বেও মানুষ উপস্থিত হয়েছে। ১০ ডিসেম্বরের সমাবেশেও মানুষ উপস্থিত হয় কি না তা স্বচক্ষে দেখতে পাবেন।  

বিএনপি মহাসচিব বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সিমেন্টের ব্যাগে করে বোমা নিয়ে গিয়ে বিএনপির কার্যালয়ে রেখে আসে। পরে তারা বিএনপির কার্যালয়ে থেকে বোমা উদ্ধারের নামে নাটক করে। 

তিনি বলেন, বিএনপির কার্যালয়ে থেকে দলের সদস্যদের দেওয়া মাসিক চাঁদা ও ব্যাংকের চেক বই নিয়ে গেছে। কার্যালয়ে বিভিন্ন রুমের দরজা ভেঙে ফেলেছে।

উল্লেখ্য, গতকাল বুধবার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষের পর আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে বিএনপি। 

এর আগে, নয়াপল্টনে সংঘর্ষের পর রাতে বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে ১৬০ বস্তা চাল, খিচুড়ি, রান্নার উপকরণ এবং অবিস্ফোরিত ১৫টি বোমা উদ্ধারের কথা জানায় পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //