‘মার্কিন দূতকে বিতর্কিত করা ঠিক হয়নি’

শহীদ বুদ্ধজীবী দিবসে যারা মার্কিন রাষ্ট্রদূতকে মায়ের ডাকের কোঅর্ডিনেটরের বাসায় যেতে পরামর্শ দিয়েছেন তারা সঠিক কাজ করেননি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সচিবালয় সভাকক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এমন মন্তব্য করেছেন।

তিনি বলেন, গতকাল মার্কিন দূত বুদ্ধিজীবি স্মৃতিসৌধে গেলে অনেক ভালো হতো। আমি জানি না তাকে কে মায়ের ডাকের বাসায় যেতে পরামর্শ দিয়েছেন, সেটা ঠিক হয় নি। 

মন্ত্রী জানান, এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানতো না। যারা তাকে মায়ের ডাকের সমন্বয়কের বাসায় নিয়ে গেছেন, তারা কাজটি ঠিক করেননি। তারা রাষ্ট্রদূতকে প্রচণ্ড সমালোচনায় ফেলে দিয়েছেন। তিনি গিয়েছেন শুনে মায়ের কান্না সংগঠনের কর্মীরা ৫০ জনের মতো, স্মারকলিপি দিতে চেয়েছিলেন। 

যুক্তরাষ্ট্র আমাদের উন্নয়ন সহযোগী তিনি বলেন, দেশটির সাথে আমাদের সম্পর্ক ভালো। তবে এ ঘটনায় সম্পর্কে প্রভাব পড়বে না। ভুল পরামর্শের বিষয়ে সতর্ক থাকতে তাকে আমি অনুরোধ করবো।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি ক্ষমতায় গেলে কি করবেন সেটি তারা বলতেই পারেন। এটি বলা কোনো অপরাধ না। তবে বাংলাদেশের মানুষ তাদের আর দেশ পরিচালনার দায়িত্ব দেবে না। যারা মানুষের ওপর বোমা নিক্ষেপ করে নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য, যারা মানুষকে জিম্মি করে রাজনীতি করে তাদের ডাকে মানুষ সাড়া দেয়নি, দেবেও না। ১০ তারিখ সরকার পতন ঘটাতে এসে নিজেদের পতন ঘটিয়ে চলে গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //