মার্কিন রাষ্ট্রদূতকে হেনস্তায় সরকার জড়িত: বিএনপি

আওয়ামী লীগের অপরাজনীতি থেকে বিদেশিরাও নিরাপদ নয় উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, মার্কিন রাষ্ট্রদূতকে হেনস্তার ঘটনায় সরকার জড়িত।

আজ বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় তেজগাঁওয়ের শাহীনবাগের নিখোঁজ বিএনপির নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসায় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে যে ঘটনা ঘটেছে তা দুঃখজনক বলে মন্তব্য করেন সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, আওয়ামী দুঃশাসনের যে অপরাজনীতি, সেই অপরাজনীতি থেকে বাংলাদেশের কেউ তো নয়ই; এমনকি বিদেশিরাও আজকে নিরাপদ নয়। এই ঘটনায় আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এ ঘটনার মধ্য দিয়ে বিদেশে দেশের ভাবমূর্তি ভীষণভাবে ক্ষুন্ন হবে। বাংলাদেশের যে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, মানবাধিকার নেই, এখানে যে একটা অপশাসন চলছে তা ফুটে উঠবে।

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক বলেন, এ ঘটনার পর পরই ক্ষমতাসীন দলের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী যে ভাষায় বক্তব্য দিয়েছে। তাতেই প্রমাণ করে এ ঘটনার সাথে তারা জড়িত। তারা উস্কানি দিয়ে লোক পাঠিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকাবাহী গাড়ির উপরে তারা আঘাত করেছে। যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে সেখানে হেনস্তা করা হয়েছে।

এর আগেও মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের গাড়িতে মোহাম্মদপুরে গভীর রাতে এই সরকারের নির্দেশেই হামলা চালানো হয়েছিল। এ কথা কেউ ভুলে যায়নি মন্তব্য করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, হৃদরোগ, ডায়েবেটিকস সহ বিভিন্ন রোগে আক্রান্ত কারান্তরীণ বিএনপির নেতাকর্মীদের ওষুধ সরবরাহ করতে বাধা দেয়া হচ্ছে। তাদেরকে প্রয়োজনীয় কাপড় চোপড় দিতে দেয়া হচ্ছে না। পরিবারের পক্ষে থেকে দেখা করতে গেলে দেখা করতে দেয়া হচ্ছে না। কারাবন্দী নেতাদের খারাপ আচরণ করা হচ্ছে। বন্দীদের ডিভিশন দেয়া হচ্ছে না। যা কারা রীতি ও মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন। সরকারের নির্দেশে এমন করা হচ্ছে বলে জানতে পেরেছি। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের নেতা নিখোঁজ আবদুর রহিমসহ সকলের সন্ধান করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা কাজী আবুল বাশার, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, কাজী রওনাকুল ইসলাম টিপু, আমিরুজ্জামান খান শিমুল প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //