মুক্তিযুদ্ধের চেতনা আজ ভূলুণ্ঠিত: মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের মানুষের মধ্যে শান্তি প্রতিষ্ঠা করতে যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল সেই মুক্তিযুদ্ধের চেতনা আজ ভূলুণ্ঠিত। গণতন্ত্র নেই, লুটপাট, চাঁদাবাজি, দেশের টাকা বিদেশে। আর এজন্য আমাদের অর্থনীতি ধ্বংসের পথে। দেশের মানুষ আজ দিশেহারা।

আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে এ অভিযোগ করেন তিনি।

এসময় মোশাররফ বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। তাই সুষ্ঠু, গ্রহণযোগ্য একটি নির্বাচন দেখতে চায় দেশের মানুষ ও আন্তর্জাতিক মহল। এসময় বিএনপির ১০ দফার সাথে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বানও জানান তিনি।

তিনি আরো বলেন, সারা দেশে বিএনপির নেতাকর্মীদের নিপীড়ন চলছে। মির্জা ফখরুলসহ হাজারও নেতাকর্মী কারাগারে। যা সরকারের দমননীতি ও নগ্ন চরিত্রের বহিপ্রকাশ।

জামায়াত সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যুগপৎ আন্দোলনে কারা আসবে না আসবে সেটা তাদের বিষয়। যারা এই সরকারের বিদায় চায়, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা চায় তারা নিজ নিজ অবস্থান থেকে ১০ দফার সাথে একমত হলে আমরা কিছু বলতে পারবো না।

এর আগে সকালে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিশিষ্ট ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদন শেষে খুলে দেয়া হয় জাতীয় স্মৃতিসৌধের দুয়ার। ঢল নামে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতাকর্মীদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //