ঢাকায় গণমিছিলের অনুমতি পেয়েছে বিএনপি

সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে আগামী ৩০ ডিসেম্বর ঢাকায় বিএনপিকে গণমিছিল করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, গণমিছিলে সুনির্দিষ্ট কোনো শর্ত দেয়া না হলেও তাদের শান্তিপূর্ণভাবে গণমিছিল করতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন এবং বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান। সেখানে ঘণ্টাখানেক বৈঠকের পর তারা ডিএমপি কার্যালয় থেকে বের হন।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, গণমিছিলের অনুমতি নিতে এসেছিলেন বিএনপি নেতারা। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে গণমিছিলের অনুমতি দেয়া হয়েছে। তাদের কোনো শর্ত দেয়া হয়নি। তবে কর্মসূচি শান্তিপূর্ণ এবং বিশৃঙ্খলা সৃষ্টি না করতে বলা হয়েছে। গণমিছিলের রাস্তাও তাদের সুনির্দিষ্ট করে দেয়া হয়েছে।

পরে বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন বলেন, ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ৩০ ডিসেম্বরের গণমিছিলের কর্মসূচিকে কেন্দ্র করে ডিএমপি কমিশনার ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক হয়েছে। সেই কর্মসূচি যেন শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে করা যায়, সেজন্য গণমিছিলের যে রুট, সেটি নিয়ে আলোচনা হয়েছে।

তিনি আরো বলেন, গণমিছিলের কর্মসূচি পছন্দ অনুযায়ী রুটে করার বিষয়ে ডিএমপির সহযোগিতা চাওয়া হয়েছে। ৩০ ডিসেম্বর বাদ জুমা নয়াপল্টন থেকে গণমিছিল শুরু করা হবে। সেটি সুষ্ঠুভাবে করতে পুলিশ সব ধরনের সহযোগিতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //