হঠাৎ সরব কৃষক শ্রমিক জনতালীগ

হঠাৎ করেই সরব হয়ে উঠেছে বঙ্গবীর কাদের সিদ্দিকীর (বীর উত্তম) প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মীরা। শুধু নেতাকর্মীরাই নন, দলের প্রতিষ্ঠাতা বঙ্গবীর কাদের সিদ্দিকীও যাচ্ছেন তার নির্বাচনী এলাকা টাঙ্গাইল-৮ এর (সখীপুর-বাসাইল) অসুস্থ নেতাকর্মীসহ নিচ্ছেন দলীয় নেতাকর্মীদের খোঁজ-খবর। 

আসন্ন সংসদ নির্বাচনকে ঘিরে দলীয় নেতাদের এই সরব ভূমিকা বলে দাবি করলেও প্রধানমন্ত্রীর সাথে সপরিবারে বঙ্গবীর কাদের সিদ্দিকীর দেখা হওয়ার পরই সখীপুরে সরব হয়ে উঠেছেন কৃষক শ্রমিক জনতালীগ নেতাকর্মীরা। স্থানীয় মহলে চলছে নানা ধরণের আলোচনা সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এখন আলোচনার কেন্দ্র বিন্দু হয়ে উঠেছে কৃষক শ্রমিক জনতালীগের এই ভূমিকা।

আজ বুধবার (২৮ ডিসেম্বর) সখীপুর পৌর শহরের বাসিন্দা ও প্রবীণ বীর মুক্তিযোদ্ধা এবং দলের উপদেষ্টা অসুস্থ আব্দুল হামিদ খান নয়া মুন্সীর বাসভবনে যান বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ দলীয় নেতাকর্মীরা।

কৃষক শ্রমিক জনতালীগ টাঙ্গাইল জেলা শাখার সহ-সভাপতি আবদুল হালিম সরকার বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আসন্ন নির্বাচনকে ঘিরে দলীয় নেতাকর্মী আগে থেকেই সরব ছিল। ইতোপূর্বেও তারা নানা ধরণের সভা-সমাবেশ করেছে। আজ সখীপুর পৌর শহরের বাসিন্দা ও প্রবীণ বীর মুক্তিযোদ্ধা এবং দলের উপদেষ্টা বার্ধক্য জনিত কারণে অসুস্থ আব্দুল হামিদ খান নয়া মুন্সীর বাসভবনে যান বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ দলের নেতাকর্মীরা।


গত ২৩ ডিসেম্বর প্রধানমন্ত্রীর সাথে বঙ্গবীর কাদের সিদ্দিকীর সপরিবারে সাক্ষাতের পরই দলীয় নেতাকর্মীর এই সরব ভূমিকা কিনা, এমন প্রশ্নে তিনি বলেন, আমরা তো আওয়ামী পরিবারেরই। শুধু ভিন্ন দল গঠন করেছি, এরপরও বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই আমরা রাজনীতি করি। তবে প্রধানমন্ত্রী আর বঙ্গবীরের দেখা করার বিষয়ে এই মুহূর্তে কিছুই বলা যাচ্ছে না। সময় হলেই সব জানা যাবে।

এ বিষয়ে সখীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার জানান, কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মীরা রাজনৈতিক কর্মকাণ্ডে বেশ উজ্জীবিত হয়ে উঠেছে। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের জোটে অন্তর্ভুক্ত হতে যাচ্ছে কৃষক শ্রমিক জনতালীগ, প্রধানমন্ত্রীর সাথে বঙ্গবীর কাদের সিদ্দিকীর সাক্ষাৎ নিয়ে এমনটাই ধারণা করছেন তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //