সরকারের ক্ষমতার মঞ্চ যে কোনো সময় ভেঙ্গে পড়বে: রব

সাংবিধানিক-গণতান্ত্রিক ও নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করাসহ অন্যায়ের ভারে সরকারের ক্ষমতার মঞ্চ যে কোনো সময় ভেঙ্গে পড়বে বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স আবদুর রব।

আজ শনিবার (৭ জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগের (জেএসডি) ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আ স ম আবদুর রবের সঙ্গে ছাত্র সংগঠনটির সভাপতি তৌফিক উজ জামানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মতবিনিময় ও সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

উত্তরায় নিজ বাসভবনে মত বিনিময়কালে আ স ম আবদুর রব বলেন, সাংবিধানিক-গণতান্ত্রিক ও নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করাসহ অন্যায়ের ভারে সরকারের ক্ষমতার মঞ্চ যে কোনো সময় ভেঙ্গে পড়বে। জনগণ, আইনের শাসন এবং সংবিধানের ওপর সরকার নির্ভর করছে না। সরকার নির্ভর করছে শুধুমাত্র বল প্রয়োগের ওপর।

তিনি বলেন, সরকার জনগণের ভোটাধিকার ছিনতাই করেও অন্যায়ের পক্ষেই সাফাই গেয়ে চলছে। ক্ষমতাচ্যুত হওয়ার ভয়ে এ সরকার অবাধ-সুষ্ঠু নির্বাচন করতে অক্ষম। ২০১৮ সালে জাতীয় ঐক্য ফ্রন্টকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ওপর ভরসা রাখার প্রতিশ্রুতি দিয়ে সরকার রাতের ভোটের ওপর ভরসা রেখেছে। সুতরাং নির্বাচনের প্রশ্নে এ সরকারের ওপর ভরসা করার কোনো উপায় নেই।

আ স ম রব বলেন, একটি গণতান্ত্রিক ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার রাজনৈতিক সংগ্রামে, বৃহত্তর জনতার স্বার্থে অঙ্গীকারাবদ্ধ ইতিহাস সচেতন লড়াকু নেতৃত্ব প্রয়োজন। রাষ্ট্র রূপান্তরে ‘অংশীদারিত্বের গণতন্ত্র’ প্রতিষ্ঠার সংগ্রামে গড়ে ওঠা গণশক্তির সক্রিয় ও শক্তিমান বিকাশ বিদ্যমান সংকট নিরসনে রাজনৈতিক দিশা খুঁজে পাবে। সঙ্ঘবদ্ধ লড়াই-সংগ্রামের মাধ্যমে ফ্যাসিবাদী ব্যবস্থা উচ্ছেদে গণঅভ্যুত্থান সৃষ্টিতে ছাত্র সমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //