বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার না করলে বিল দেব না: বুলু

বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার না করলে বিল বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। 

আজ শুক্রবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের নির্দেশের প্রতিবাদে গণতান্ত্রিক ফোরাম এই কর্মসূচির আয়োজন করে।

বরকত উল্লাহ বুলু বলেন, জনমত উপেক্ষা করে বার বার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। অনতিবিলম্বে বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে। তা না হলে সমস্ত জনগণকে সঙ্গে নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবো এবং বিদ্যুতের বিল বন্ধ করে দেব, বিদ্যুৎ বিল আর দেব না।

তিনি বলেন, বার বার বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের কষ্টার্জিত টাকা লুট করছে আওয়ামী লীগ। তাদের দুঃশাসন-দুরাচারের বিরুদ্ধে সবাই একজোট হচ্ছে, আজকে যে আন্দোলন এটা জনতার আন্দোলন। এটা শুধু বিএনপির আন্দোলন নয়, এটা ১৮ কোটি জনতার আন্দোলন। সকল মানুষ ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতন ঘটবে এবং বাংলাদেশ একটি নতুন সূর্য উদিত হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে শেখ হাসিনা ১৭৩ কর্মদিবস হরতাল করেছিল। দাবিটি সত্যিকার অর্থে কল্যাণকর বলেই বেগম খালেদা জিয়া সংসদে তত্ত্বাবধায়ক সরকারের বিল পাস করেছিল। সেই বিলের পরে ১৯৯৬ সালে আপনি ক্ষমতায় এসেছিলেন। আজকে আপনার (শেখ হাসিনা) কাছে তত্ত্বাবধায়ক সরকার অস্পৃষ্ট হয়ে গেল।

জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের নির্দেশকে প্রতিহিংসামূলক বলে মন্তব্য করেন বরকত উল্লাহ বুলু বলেন, তারেক রহমান, জোবাইদা রহমান, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলাগুলো আছে, এই মামলাগুলো হচ্ছে প্রতিহিংসার মামলা। দুর্নীতি মামলায় আদালত তারেক রহমানকে বেকসুর খালাশ দেওয়ার পর সেই বিচারককে বাংলাদেশ থেকে ভেগে যেতে হয়েছে। সরকার আজকে তারেক রহমানের আতঙ্কে ভুগছে। আতঙ্কিত হয়ে তারেক রহমান ও জোবাইদা রহমানের সম্পত্তি বাজেয়াপ্ত করার মামলা করেছে।

ক্ষমতায় গেলে বিএনপির নেতৃত্বে জাতীয় সরকার গঠন করা হবে বলে মন্তব্য করে দলটির ভাইস চেয়ারম্যান বলেন, বর্তমান সরকারের অপশাসনের বিরুদ্ধে ছোট-বড় সকল দল আজ এক কাতারে দাঁড়িয়েছে। আমাদের যুগপৎ আন্দোলন আওয়ামীলীগকে ক্ষমতাচ্যুত করার মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করবে, এবং বিএনপি সবাইকে নিয়ে একটি জাতীয় সরকার গঠন করবে। সেই সরকার ধ্বংস হয়ে যাওয়া রাষ্ট্র মেরামত করে আগামী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধশালী, স্বাধীন, স্বার্বভৌম বাংলাদেশ রেখে যাবে।

তিনি আরো বলেন, দেশের বিচার ব্যবস্থা, আইনের শাসন, আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী নিয়ন্ত্রণ করছেন একজন। নিম্ন আদালতে যদি কারো পাঁচ বছর সাজা হয়, উচ্চ আদালতে সেটি কমে গিয়ে খালাশ পায়। কিন্তু বেগম জিয়ার ব্যাপারে দেখলাম, নিম্ন আদালত পাঁচ বছর সাজা দিয়েছেন। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার পর সেটি ১০ বছর হয়ে গেছে। এটি প্রতিহংসা। দেশে এক দলীয় ব্যক্তির নিয়ন্ত্রণাধীন একটি কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়েছে।

গণতন্ত্র ফোরামের সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমতুল্লাহ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আলমগীর হোসেন, কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, গণতন্ত্র ফোরামের সমন্বয়কারী ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //