গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তে বিএনপির নিন্দা

গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তকে গণ-বিরোধী আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলটি বলছে, বিদ্যুতের পর আবারো গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার। এবার গ্যাসের মূল্য প্রায় তিনগুণ বৃদ্ধি, সরকারের গণ-বিরোধী চরিত্রের বহিঃপ্রকাশ। সরকার বিদ্যুতের পর গ্যাসের মূল্য বৃদ্ধি করে চরম দুর্ভোগে থাকা জনগণকে সীমাহীন দুর্ভোগের মধ্যে ঠেলে দিয়েছে।

আজ বুধবার (১৮ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, গণ-বিরোধী সরকারের দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা, ভুল নীতির কারণে এমনিতেই জনগণ চরম দুঃসময় অতিক্রম করছে। এর মধ্যে চার দিন আগে বিদ্যুতের মূল্য বৃদ্ধি পর এখন বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র কুটির শিল্প, বিদ্যুৎ কেন্দ্র এমনকি হোটেল রেস্তোরাঁ খাতে গ্যাসের মূল্য দুই থেকে তিনগুণ বৃদ্ধির ফলে প্রতিটি পণ্য, বিদ্যুৎ ও খাদ্যের দাম আবারো অ-স্বাভাবিকভাবে বৃদ্ধি পাবে। গ্যাসের মূল্য বৃদ্ধি না করতে ব্যবসায়ীদের অনুরোধ উপেক্ষা করে এক তরফা গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে সবকিছুতেই এর প্রভাব পড়বে।

এমনিতেই গ্যাসের সংকট চরমে, কল-কারখানা এমনকি বাসা বাড়িতে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ নেই, গ্যাস সংকটে বাসা বাড়ির চুলা জ্বলছেই না, কল-কারখানার উৎপাদনও ক্রমাগত হ্রাস পাচ্ছে। এমন অসহনীয় পরিস্থিতিতে গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে শিল্প কারখানা ঝুঁকির মধ্যে পড়বে, জনগণের জীবন যাত্রার ব্যয় আরো বৃদ্ধি পাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //