‘ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা’ নামে নতুন জোটের আত্মপ্রকাশ

বামপন্থি সাতটি দলের সমন্বয়ে ‘ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা’ নামে নতুন একটি রাজনৈতিক জোট আত্মপ্রকাশ করেছে। যার মূল লক্ষ্য শ্রমিক, কৃষক ও জনগণের লড়াই-সংগ্রামের মাধ্যমে আওয়ামী শাসনের অবসান ঘটিয়ে জনগণের সরকার ও রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠা করা।

আজ শনিবার (২১ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর তোপখানা রোডে আ ফ ম মাহবুবুল হক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই জোটের ঘোষণা দেওয়া হয়।

ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চার সাতটি বামপন্থি রাজনৈতিক সংগঠন হলো- বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন, নয়াগণতান্ত্রিক গণমোর্চা, গণমুক্তি ইউনিয়ন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), কমিউনিস্ট ইউনিয়ন, বাংলাদেশের সমাজতান্ত্রিক মজদুর পার্টি ও জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চ।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন মোর্চার সমন্বয়ক নয়াগণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন। লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্ত্তী।

এসময় উপস্থিত ছিলেন গণমুক্তি ইউনিয়নের আহ্বয়ক নাসির উদ্দীন আহম্মেদ নাসু, কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় কমিটির নেতা মহিন উদ্দিন চৌধুরী লিটন, বাংলাদেশের সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি শহিদুল ইসলাম (মুকুল) ও জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান।

লিখিত বক্তব্যে শুভ্রাংশু চক্রবর্ত্তী বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এক সংকটজনক সন্ধিক্ষণে দেশ। দেশে আওয়ামী লীগ ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।

তিনি বলেন, ২০১৪ সালে ভোটারবিহীন এবং ২০১৮ সালে ভোট ডাকাতির নির্বাচনে ক্ষমতায় আসা আওয়ামী লীগের নেতৃত্বে ধনীকশ্রেণি অঢেল সম্পদের পাহাড় গড়েছে। দেশে মার্কিন-রুশ-চীন-ভারতসহ সাম্রাজ্যবাদী-সম্প্রসারণবাদী-আধিপত্যবাদী হস্তক্ষেপ গভীরতর হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //