দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়া: কাদের

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাকশাল হলো বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ। বাকশাল কিন্তু একদল নয়, বাকশাল হচ্ছে জাতীয় দল। এটা একদল নয়, সব দল-সব মতকে নিয়ে বাকশাল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে তিনি বলেন, লজ্জা করে না! জিয়াউর রহমান বঙ্গবন্ধুর কাছে দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন, ডকুমেন্ট আছে। আপনাদের প্রতিষ্ঠাতা দরখাস্ত করে যে বাকশালে যোগ দেন, সেই বাকশালকে আপনি একদল বলছেন।

ওবায়দুল কাদের বলেন, সারের দাবি করা কৃষকদের আপনারা গুলি করে মেরেছিলেন, কৃষক আপনাদের পছন্দ না। শ্রমিক আন্দোলন করেছিল মজুরির দাবিতে। শ্রমিকদের আপনারা রোজার মাসে গুলি করে হত্যা করেছিলেন। শ্রমিক আপনাদের পছন্দ না। কাজেই কৃষক-শ্রমিকের কোনো প্রতিষ্ঠান আপনাদের পছন্দ নয়। এই নাম শুনলেই আপনাদের অন্তরজ্বালা হয়।

বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশাহারা মন্তব্য করে তিনি বলেন, খেলা তো এখনো শুরু করিনি, মাত্র সূচনা। খেলা যখন হবে কোথায় যাবে এই গণজোয়ার! এখন নেতাকর্মীরা আছে, জনগণ নাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //