বাম ঐক্য-বিএনপির ফলপ্রসূ বৈঠক

গণতান্ত্রিক বাম ঐক্যের সাথে বিএনপির ফলপ্রসূ বৈঠক হয়েছে বলে দাবি করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আগামীতে বিএনপির রাজপথের আন্দোলন-সংগ্রামে বাম ঐক্য সহাবস্থান করবেন। তারা এই ওয়াদা জাতির সামনে করেছেন।

আজ মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

মুক্তিযুদ্ধের অঙ্গীকার মাথায় রেখে গণতান্ত্রিক বাংলাদেশ ও অর্থনৈতিক মুক্তি আনতে হবে বলে মন্তব্য করে বরকত উল্লাহ বুলু বলেন, বিএনপি যে ২৭ দফার রূপরেখা দিয়েছে সেটি ভবিষ্যতে বাস্তবায়ন করা হবে। ক্ষমতায় গিয়ে পরবর্তী প্রজন্মের জন্য বাসযোগ্য দেশ গড়া হবে। 

গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক হারুন চৌধুরী বলেন, বিএনপি আমাদের আমন্ত্রণ জানিয়েছে, আমরা তাদের কথা শুনেছি। তাদের রাষ্ট্র মেরামতের ২৭ দফা বিশ্লেষণ করে আমাদের বিশ্বাস হয়েছে যে, এতে দেশের কৃষক-শ্রমিক, মজুর, ছাত্র-যুবক, নারী-পুরুষ কথা আছে। আমরা বিশ্বাস করি, আগামীতে বিএনপি ক্ষমতায় এলে এগুলো বাস্তবায়ন করবে। রাষ্ট্রের এই মেরামত হলে বাংলাদেশ উন্নত হবে।

তিনি আরো বলেন, আগামীতে বিএনপির যেকোনো আন্দোলন-সংগ্রামে রাজপথে যুগপৎ থাকব। বাংলাদেশকে ফ্যাসিবাদী শাসন থেকে মুক্ত করার জন্য বিএনপির সাথে থাকব। বিএনপির ২৭ দফার সাথে আমাদের কিছু সংযোজন আছে, সেগুলো পরবর্তীতে বৈঠক করে ঠিক করে নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //