রাষ্ট্রপতি প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে আ.লীগ

রাষ্ট্রপতি পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে বসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদীয় দল। আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাত ৮টায় জাতীয় সংসদ ভবনে সরকারি দলের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়। এতে আওয়ামী লীগের সংসদীয় দলের নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করছেন।

ক্ষমতাসীন দলের একাধিক আইনপ্রণেতা বলছেন, দলীয় ফোরাম বা সংসদীয় দলের বৈঠকে রাষ্ট্রপতির মনোনয়নের বিষয়টি বিশদভাবে আলোচনা করা হয় না, তবে পার্টি প্রধান নিজেই বা তার পক্ষে একজন সংসদ সদস্য একটি নাম প্রস্তাব করেন এবং অন্য সদস্যরা তাতে সমর্থন দেন।

রাষ্ট্রপতি পদে ৩ জনের নাম সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে। তারা হলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মশিউর রহমান, স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী ২৪ এপ্রিল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হবে। আগামী ১৯ ফেব্রুয়ারি দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে। ১২ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে হবে। পরদিন ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র যাচাই–বাছাই করা হবে। 

জাতীয় সংসদে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকায় আওয়ামী লীগের প্রার্থীই হবেন দেশের ২২তম রাষ্ট্রপতি। তাই আওয়ামী লীগের সংসদীয় দলের এ বৈঠককে গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //