দেশ ও জনগণ নিয়ে বিএনপি বরাবরই অনাগ্রহী: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশ ও জনগণ নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই। তাদের আগ্রহ ও দাবির কেন্দ্রবিন্দু তারেক রহমান এবং খালেদা জিয়া। রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগ একজন অসাধারণ ব্যক্তি মো. সাহাবুদ্দিনকে মনোনয়ন দিয়েছে। যিনি বীর মুক্তিযোদ্ধা, মাঠের রাজনীতি করেছেন, বঙ্গবন্ধু হত্যার পর প্রতিবাদ করতে গিয়ে নির্যাতিত হয়েছেন। 

আজ রবিবার (১২ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনে আওয়ামী লীগের পক্ষ থেকে রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন চুপ্পুর নাম জমা দেওয়ার পর বিএনপির প্রতিক্রিয়ায় ক্ষুব্ধ হয়ে এসব কথা বলেন ড. হাছান মাহমুদ।

এর আগে নতুন রাষ্ট্রপতি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘রাষ্ট্রপতির মনোনয়ন নিয়ে আগ্রহী নয় বিএনপি, সরকার কি করছে না করছে, সে বিষয়ে কিছু বলতে চাই না।’

তার এই মন্তব্যের পরই ড. হাছান মাহমুদ পাল্টা প্রতিক্রিয়া দেন।

এদিন মন্ত্রী আরও বলেন, সারাদেশে সংঘর্ষ ছড়িয়ে দিতে ও বিশৃঙ্খলা করতেই ইউনিয়নে কর্মসূচি পালন করেছে বিএনপি। আওয়ামী লীগ নেতাকর্মীরা সতর্ক পাহারায় ছিলো বলেই পারেনি। আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দিচ্ছে না। রাজপথের দল হিসেবে কর্মসূচি সবসময় ছিলো ও থাকবে।

এর আগে মতবিনিময়ে ১৫টি দাবি তুলে বাংলাদেশ সংবাদপত্র পরিষদ। এর মধ্যে রয়েছে মিডিয়া তালিকাভুক্ত দৈনিক সংবাদপত্রের সুষ্ঠু বিজ্ঞাপন ব্যবস্থা কার্যকর করা, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় ইস্যু করা ক্রোড়পত্রের সব বকেয়া বিল পরিশোধের ব্যবস্থা করাসহ বিভিন্ন বিষয়। 

এসময় ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ গণমাধ্যমবান্ধব সরকার। সেকারণেই গত ১৪ বছরে গণমাধ্যমের ব্যাপক বিকাশ ঘটেছে৷ আশপাশের দেশ এবং পশ্চিমা দেশেও এতোটা বিকাশ ঘটেনি। যৌক্তিক দাবির প্রতি সরকার সহানুভূতিশীল বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //