সরকার নিজের গর্ত নিজেই খুঁড়ছে: প্রিন্স

সরকার নিজের গর্ত নিজেই খুঁড়ছে মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, এই সরকার বেশি দিন টিকে থাকবে না। পৃথিবীতে কোনো ফ্যাসিবাদ দীর্ঘস্থায়ী হয়নি। এই ফ্যাসিবাদী সরকারও টিকবে না। জবরদস্তি করে জনগণের ঘাড়ে চেপে বসে থাকার দিন শেষ হবে অচিরেই।

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ এখন জনগণের কাছে ভয়াবহ আতঙ্কের নাম  মন্তব্য করে প্রিন্স বলেন, আওয়ামী সরকারের পৃষ্ঠপোষকতায় এখন দুর্নীতির জয়জয়কার। বিচার বিভাগকে করা হয়েছে সরকারের হাতের খেলনা।

তিনি বলেন, আওয়ামী লীগের ঐতিহ্যই হচ্ছে গণতন্ত্র ও জনগণের সাথে প্রতারণা করা। আমি দৃঢ়তার সাথে বলতে চাই, জনগণের কাছে শাক দিয়ে মাছ ঢেকে লাভ নেই। সরকার নিজের গর্ত নিজেই খুঁড়ছে। এই সরকার বেশি দিন টিকে থাকবে না।

তিনি আরো বলেন, আওয়ামী মন্ত্রী ও নেতারা বলছেন, বিএনপি নাকি রাষ্ট্রক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্র শুরু করেছে, বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছে। আওয়ামী নেতাদের উদ্দেশে বলতে চাই, বিএনপিতো গণবিরোধী অবৈধ সরকারের পতনের জন্য প্রশস্ত রাজপথেই আন্দোলন করছে। ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে জীবন নির্বাহ যাতে ব্যাহত না হয় সেজন্যই আওয়ামী নেতা-মন্ত্রীরা নিশিরাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় আছে। ষড়যন্ত্র, সন্ত্রাস ও প্রশাসনকে কব্জায় নিয়ে ভোটের অধিকার কেড়ে নিয়ে জনগণকে দুঃসহ জীবন-যাপনে বাধ্য করে অবৈধভাবে ক্ষমতা ধরে রেখেছে আওয়ামী শাসকগোষ্ঠী।

তিনি বলেন, সারাদেশ থেকে গ্রেপ্তার নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানাচ্ছি। হামলায় আহত নেতাকর্মীদের সুস্থতা কামনা করছি। একই সাথে মিথ্যা ও গায়েবি মামলা প্রত্যাহারসহ হয়রানি বন্ধের জোর আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী দুই মাসের অধিক সময় কারাগারে ভীষণ অসুস্থ। তাকে বিশেষায়িত কোনো হাসপাতালে সুচিকিৎসা প্রদানের জন্য আমাদের দাবি উপেক্ষা করে সরকার তার প্রতি অমানবিক আচরণ করছে। আমরা আবারো রিজভীকে অবিলম্বে কোনো বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার ব্যবস্থা প্রদান করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর আহ্বান জানাচ্ছি। অবিলম্বে অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নিঃশর্ত মুক্তি দাবি করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা এবিএম মোশাররফ, ভিপি জয়নাল আবেদীন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //