আ.লীগ শান্তি মিছিলের নামে অশান্তি করছে: আব্বাস

ক্ষমতাসীন আওয়ামী লীগ শান্তি মিছিলের নামে অশান্তি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে ‘গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন’ এই সভার আয়োজন করে।

মির্জা আব্বাস বলেন, এই সরকার একটা তামশা শুরু করেছে। আমরা যখন কোনো কর্মসূচি ঘোষণা করি, তখন কাদের সাহেবরা (আওয়ামী লীগ) শান্তি মিছিলের নামে অশান্তি করছে।

তিনি বলেন, সারা বাংলাদেশ আজকে কারাগারে পরিণত হয়ছে। এই সরকারের কাছে আমরা কীভাবে দাবি জানাব। তারা তো দস্যু। তারা এসেছে আসছে লুট করতে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, পাকিস্তান সরকার এই দেশে অনেক অপশাসন করেছে। কিন্তু সম্পদ লুট করেনি। আর এ সরকার দেশের সব সম্পদ লুট করে, ডলার লুট করে বিদেশে পাচার করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাদুল কাদেরকে উদ্দেশ্য করে মির্জা আব্বাস বলেন, কাদের সাহেব, আমাদের চেয়ারম্যান ও মহাসচিবকে নিয়ে কোনো কথা বলতে গেলে চেহারা আয়নায় দেখিয়ে নেবেন। তিনি সবসময় বলেন, নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হওয়ার সুযোগ নেই। কিন্তু আমরা বলব, এই তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন করতে হবে। সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার যুক্ত করে নির্বাচন করতে হবে।

সভায় ঢাকা মহানগর উওর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, সরকারের ইচ্ছার ওপর বিরোধীদলগুলোর নেতা-কর্মীদের জামিন নির্ভর করে। বাংলাদেশে তিন বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে এক ব্যক্তির কথায় জেলে বন্দি করে রাখা হয়েছে। আমাদের সিনিয়র নেতা-কর্মীদের সব মামলা সচল করে দিয়েছে, যাতে আমরা কোনো রাজনৈতিক কর্মসূচি পালন না করতে পারি।

সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উওর বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম মজনু, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //