র‍্যাগিং ও যৌন নিপীড়নের বিরুদ্ধে মাঠে নামছে ছাত্রলীগ

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে র‍্যাগিং ও যৌন নিপীড়নের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে মাঠে নামছে ছাত্রলীগ। যার অংশ হিসেবে পদযাত্রা, সমাবেশ, লিফলেট বিতরণ করবে সংগঠনটি।

এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘অ্যাওয়ারনেস ক্যাম্পেইন অ্যাগেইনস্ট র‍্যাগিং অ্যান্ড সেক্সুয়াল হ্যারাজমেন্ট ইন ক্যাম্পাস’। আগামীকাল রবিবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করবে ছাত্রলীগ।

আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ক্যাম্পাসগুলোতে শান্তিপূর্ণ, স্থিতিশীল, সুশৃঙ্খল ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রাখতে এবং একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলা ও বিশ্বের শিক্ষামানচিত্রে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাফল্যজনক অবস্থান অর্জন করতে বদ্ধপরিকর ছাত্রলীগ। শিক্ষার্থীরা আত্মমর্যাদায় বলীয়ান হয়ে নিজ মেধা ও সৃষ্টিশীলতার সর্বোচ্চ ব্যবহার করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে শেখ হাসিনার 'স্মার্ট বাংলাদেশ' গড়ার সারথী হবে; চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী করে গড়বে বাংলাদেশকে। র‍্যাগিং, সেক্সুয়াল হ্যারাসমেন্ট ও রেসিজম শিক্ষার্থীদের সুন্দর ও সৃষ্টিশীলতার পথে এ যাত্রাকে ব্যাহত করে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ছাত্রলীগ শিক্ষার্থী সমাজকে সাথে নিয়ে ক্যাম্পাসগুলোতে সুষ্ঠু একাডেমিক পরিবেশ, শিক্ষার্থীদের আত্মমর্যাদা-ব্যক্তিত্ব-প্রতিভার বিকাশ, গবেষণা বিশ্ববিদ্যালয়ের পরিসর, তারুণ্যের উদযাপন নিশ্চিত করতে রবিবার সকাল ১১টায় মধুর ক্যান্টিন থেকে পথযাত্রা শুরু করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ, টিএসসিতে ক্যাম্পেইনসহ নানাবিধ কার্যক্রমসমৃদ্ধ 'অ্যাওয়ারনেস ক্যাম্পেইন অ্যাগেইনস্ট র‍্যাগিং অ্যান্ড সেক্সুয়াল হ্যারাসমেন্ট ইন ক্যাম্পাস' আয়োজন করেছে। কর্মসূচিতে সকল নেতাকর্মীকে উপস্থিত হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

কেন্দ্রীয়ভাবে রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্যের পাদদেশ পর্যন্ত চলবে কর্মসূচি।

এ ছাড়া আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি দেশের সকল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ এবং ১-৩ মার্চ সকল কলেজ, মাদরাসা, পলিটেকনিক ইনস্টিটিউট, টেকনিক্যাল কলেজসহ অন্যান্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মসূচি পালন করতে ছাত্রলীগের ইউনিটসমূহকে নির্দেশ দেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //