নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে রেডিয়েন্ট ফার্মার চেয়ারম্যানের শোক

স্বাধীন বাংলা কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক ও ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সাবেক সংসদ সদস্য নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

আজ বুধবার (২৯ মার্চ) এক শোকবিবৃতিতে তিনি বলেন, ‘সাবেক সংসদ সদস্য ও সফল রাজনৈতিক ব্যক্তিত্ব, শ্রদ্ধেয় নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা চাচার (নূরে আলম সিদ্দিকী) জন্য আমাদের দোয়া কবুল করুন এবং তার বিদেহী আত্মাকে জান্নাতে আসীন করে শান্তি প্রদান করুন।

শোকাহত পরিবারের প্রিয় সদস্যদের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল। আল্লাহ সবাইকে এই অপূরণীয় শোক সহ্য করার শক্তি দান করুন। তাঁর এই মৃত্যুতে বিশেষ করে ঝিনাইদহ এবং সামগ্রিকভাবে বাংলাদেশ একজন সক্রিয় রাজনৈতিক নেতা, চিন্তাবিদ ও পথপ্রদর্শক হারালো। নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে জাতীয় অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা আগামী দশকগুলোতে গভীরভাবে অনুভূত হবে। মুক্তিযুদ্ধের অন্যতম নেতা, শ্রদ্ধেয় চাচা নূরে আলম সিদ্দিকী আগামী প্রজন্মের কাছে নেতৃত্বের প্রতীক হয়ে থাকবেন।

দেশের বাইরে অবস্থান করায় তাঁর জানাজায় অংশ নিতে এবং এই কঠিন মুহূর্তে তার পরিবারের পাশে থাকতে না পারায় আমি খুবই মর্মাহত।

তার বিদেহী আত্মার মাগফেরাতের জন্য আমাদের আন্তরিক দোয়া অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, নূরে আলম সিদ্দিকীকে মুক্তিযুদ্ধের চার খলিফার একজন হিসেবে উল্লেখ করা হয়। মুজিববাহিনীর অন্যতম কর্ণধার ছিলেন তিনি।

নূরে আলম সিদ্দিকী ছয় দফা আন্দোলন, ভাষা আন্দোলনে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন। তিনি ১৯৭০-১৯৭২ মেয়াদে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কালীন যশোর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এছাড়া ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি ঝিনাইদহ-২ আসন থেকে অংশ নিয়েছিলেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //