অপসাংবাদিকতা হলে ছাড় নয়: নানক

সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে- মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সাংবাদিকতার সঙ্গে অপসংবাদিকতা প্রমাণিত হলে ছাড় দেওয়া হবে না।

আজ বুধবার (২৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সাংবাদিকতা হবে নৈতিকতায় পরিপূর্ণ। সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। সাংবাদিকতার সাথে কোনো ষড়যন্ত্র যুক্ত হলে ছাড় দেয়া হবে না। সেই ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে  এবং এই ধরনের অপসাংবাদিকতার বিরুদ্ধে দেশের মানুষ রুখে দাঁড়াবে।

তিনি বলেন, মহান স্বাধীনতা দিবসে সবুজকে জাকির নাম দিয়ে সংবাদ ছাপা হয়েছে। কি কারণে? কি উদ্দেশ্যে ছাপলো? এই পত্রিকা সবসময় প্রিয় নেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর এই সদস্য বলেন, আমাদের স্বাধীনতার ৫২ বছর দেশবাসী যথাযথ মর্যাদার সঙ্গে পালন করছিল। তখন দেশের একটি জাতীয় দৈনিকের একটি বিশেষ সংবাদ দেশবাসীর দৃষ্টিগোচর হয়।

তিনি বলেন, স্বাধীনতার এত বছরে এসেও মিথ্যাচারের বিরুদ্ধে, হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করতে হচ্ছে। এই পবিত্র মাহে রমজানেও প্রতিবাদ করতে হচ্ছে স্বাধীনতাবিরোধী সাংবাদিকতার বিরুদ্ধে। এটা অত্যন্ত দুঃখজনক।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এটি নতুন কোনো ষড়যন্ত্র নয়; যারা বাসন্তীকে জাল পড়িয়ে ছবি ছাপিয়ে বিশ্ববাসীকে একটি বার্তা দিয়েছিল। দেশের স্বাধীনতা নিয়ে প্রশ্ন উত্থাপনের ষড়যন্ত্র করেছিল। সেই বাসন্তীর ষড়যন্ত্রের ধারাবাহিকতা এখনো চলমান রয়েছে।

ষড়যন্ত্র করে কোনও লাভ নেই- উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতার ৫২ বছরে এসে যখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতি ও শান্তির ধারায় এগিয়ে যাচ্ছে, তখন ষড়যন্ত্র করে আর কোনও লাভ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের উন্নয়ন অগ্রগতির এই ধারাকে কোনোভাবেই ব্যাহত করা যাবে না।

মহিলা আওয়ামী লীগ সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা। সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এমপি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //