আজমত উল্লার প্রার্থিতা বাতিলের হুঁশিয়ারি ইসির

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লাকে প্রার্থিতা বাতিলের হুঁশিয়ারি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বৃহস্পতিবার (৪ মে) রাজধানীর আগারগাঁওয়ের ইসি ভবনে জরুরি বৈঠকে সিইসি ও নির্বাচন কমিশনাররা এ হুঁশিয়ারি দেন।

এছাড়াও গাজীপুরের স্থানীয় সংসদ সদস্য ও প্রতিমন্ত্রীকে এবং নৌকার প্রার্থীকে ‘শেষবারের মতো’ সতর্ক করা হয়। বৃহস্পতিবারও প্রার্থীর প্রচারে অংশ নেওয়ায় এ ব্যবস্থা নেওয়ায় এ সিদ্ধান্তের কথা জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

এর আগেও আচরণবিধি লঙ্ঘনের কারণে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান, স্থানীয় সংসদ সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলকে সতর্ক করে রিটার্নিং কর্মকর্তা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও মন্ত্রিপরিষদ বিভাগকে চিঠি দেয় কমিশন। আচরণবিধি লঙ্ঘন সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ০৫ লঙ্ঘনের দায়ে নৌকার মেয়র প্রার্থীকে ৭ মে ইসিতে তলব করেছেন। ৪ মে ফের আচরণবিধি লঙ্ঘন করায় প্রার্থিতা বাতিলের বিষয়টি স্মরণ করে দিয়ে আজমত উল্লাকে আবার চিঠি দেয় কমিশন।

চিঠিতে বলা হয়, ৩০ এপ্রিল একদফা ব্যাখ্যা তলব করা হয়। তা সত্ত্বেও বৃহস্পতিবার প্রতিমন্ত্রী সভা করে আপনার পক্ষে ভোট চেয়েছে। এটা আচরণবিধি লঙ্ঘনের জন্য প্রার্থিতা বাতিলের বিধান রয়েছে। এ অবস্থায় ৭ মে এসে কেন প্রার্থিতা বাতিল করা হবে না সে বিষয়ে ব্যাখ্যা দিতে হবে। তবে, আওয়ামীলীগ প্রার্থী আজমত উল্লা খান জানিয়েছেন এটা ভোটের প্রচারনা নয় , নিয়মিত কর্মীসভা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //