পাতানো নির্বাচনে কেউ অংশ নেবে না: ফখরুল

দ্বাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গে বিএন‌পির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের বিষয়ে সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে বিএন‌পি আলোচনা করেছে। এতে সকল দল একমত হয়েছে আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোন পাতানো নির্বাচনে কেউ অংশ নেবে না।

ফখরুল বলেন, আমরা নির্বাচন চাই। তবে সে  নির্বাচন হতে হবে এক‌টি নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে। যাতে এ দেশের মানুষ একটি অংশগ্রহণমূলক নির্বাচনে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

আজ রবিবার (৭ মে) দুপুরে ঠাকুরগাঁও শহরের মির্জা রুহুল আমিন মিলনায়তনে বিএনপির ঠাকুরগাঁও সদর উপজেলা সম্মেলনে এসব কথা বলেন ফখরুল।

বিএন‌পির মহাসচিব বলেন, এ স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে কিছু বললে কথায়, কথায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়। কিন্তু তারা (আওয়ামী লীগ) এটা জানে না সরকারের সমালোচনা করা রাষ্ট্রদ্রোহিতা নয়, এটাই গণতন্ত্র।

ডিজিটাল নিরাপত্তা আইনকে সরকারের কালো আইনের হাতিয়ার উল্লেখ করে ফখরুল বলেন, জাতিসংঘসহ সারা দেশের মানুষ আজ এক‌টি দাবি এ কালো আইন বাতিল হোক। কিন্তু এর উল্টো কথা বলছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এ সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের বিচার বিভাগ থেকে শুরু করে মিডিয়া, আইনশৃঙ্খলা বাহিনী সবগুলোকে দলীয়করণ করে ফেলেছে। আজকে দেশে একটা ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। এখন সাংবাদিকরাও কিছু লিখতে পারে না। তাদেরকেও ডিজিটাল আইনে মামলা দেওয়া হচ্ছে।

ফখরুল আরো বলেন, জবরদস্তিমূলক দখলদার সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না, তাদের পদত্যাগ করতে হবে।

এই অবৈধ সংসদকে অতি জরুরি বাতিল ঘোষণা করে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। আগামী নির্বাচনে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপি সরকার গঠন করবে বলে হুঁশিয়ারি প্রদান করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবুনুর চৌধুরী প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //