‘বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কর আরোপ মুনাফা লাভের অপচেষ্টা’

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত ১৫% ভ্যাট আসন্ন বাজেট থেকে প্রত্যাহারের দাবিতে আজ শুক্রবার (২৬ মে) বিকাল ৩টায় জাতীয় সংসদ ভবনের সামনে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ। 

উক্ত কর্মসূচিতে সভাপতির বক্তব্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রেজোয়ান হক মুক্ত বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এ স্পষ্ট ভাবে উল্লেখ রয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ সম্পূর্ণ অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে পরিচালিত হবে। যদি তাই হয় তবে কি করে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহের মালিক পক্ষ মুনাফা অর্জন করে! ২০১০ সালের আইন অনুযায়ী বলা চলে, বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের মালিক পক্ষ যে মুনাফা অর্জন করছে তা সম্পূর্ণ রূপে অবৈধ। বিশ্ববিদ্যালয়ের উপরে ১৫% কর আরোপের মাধ্যমে সরকার ঐ অবৈধ মুনাফা অর্জনের সুযোগ করে দিচ্ছে এবং অবৈধ মুনাফাকে বৈধ করার অপচেষ্টা করছে সরকার।

আসন্ন বাজেটে যদি ১৫% কর বাতিল করা না হয় তবে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথে নিয়ে দূর্বার ছাত্র আন্দোলনের মধ্যদিয়ে ছাত্র স্বার্থ বিরোধী সকল ষড়যন্ত্রের রুখে দেওয়ার হুঁশিয়ারিও দেন দলটির  নেতৃবৃন্দ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //