গাজীপুরে বিশ্বাসঘাতকদের কাছে হেরেছি: বাহাউদ্দিন নাছিম

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন পরিচালনায় আওয়ামী লীগের কেন্দ্রীয় টিমের সমন্বয়ক ও দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাসিম বলেছেন, ‘গাজীপুরের নির্বাচন থেকে আমরা শিক্ষা নিয়েছি। আরও অনেক কিছু আমাদের জানার আছে। আমরা তথ্য উপাত্ত সংগ্রহ করছি। আমরা জানি এই নির্বাচনে (গাজীপুর সিটি নির্বাচন) জনগণ আমাদেরকে ভোট দিয়েছে। আমরা জনগণের ভোটে পরাজিত হইনি, আমরা হেরেছি ষড়যন্ত্রের কাছে, আমরা হেরেছি বিশ্বাসঘাতকদের কাছে। আমরা গাজীপুর থেকে সতর্ক হয়ে বরিশালে বিজয়ী হতে নির্বাচনী কৌশল পাল্টে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ভোটারের কাছে যাবো। সরকারের উন্নয়নের কথা বলে নৌকায় ভোট দিতে বলবো’।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে বিজয়ী করতে আজ মঙ্গলবার (৩০ মে) কেন্দ্রীয় যুবলীগের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরীর বরিশাল জেলা শিল্পকলা একাডেমি হলরুমে বরিশাল মহানগর ও জেলা, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী, বরগুনা এবং ভোলা জেলা যুবলীগের নেতাদের সমন্বয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামশ্ পরশ। এছাড়া সঞ্চালনা করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

এছাড়াও বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি বাহাউদ্দিন নাসিম আরও বলেন, ‘আমাদেরকে শপথ নিতে হবে, বিশ্বাস ঘাতকদের বিপক্ষে আমরা সকল সময়ে স্বোচ্চার থাকবো, ঐক্যবদ্ধ থাকবো। যেকোন মূল্যে বিশ্বাসঘাতকদের দাতভাঙা জবাব বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে আমরা দিতে চাই। আমরা বলে যেতে চাই, আমরা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক হয়েছি’।

তিনি বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোট নিয়ে অবাধ-সুষ্ঠু নির্বাচনের মধ্যদিয়ে শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী বানিয়ে উন্নয়নের ধারাবাহিকতা, গণতন্ত্রকে আরও শক্তিশালী করবো। আমরা দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছি। ব্যাংক লুটেরা ঋণ খেলাপীদের আমরা প্রত্যাখ্যান করেছি। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে কোন দুর্নীতিবাজদের জায়গা নেই’।

যুবলীগের কর্মীদের উদ্দেশ্যে বাহাউদ্দিন নাসির বলেন, ‘আমরা যুবলীগের কর্মীরা ওয়ার্ডভিত্তিক নয় কেন্দ্রভিত্তিক প্রচারণা চালাতে হবে। মানুষের দ্বারে দ্বারে গিয়ে আওয়ামী লীগের উন্নয়নের কথা তুলে ধরে নৌকায় ভোট চাইতে হবে’।

মতবিনিময় সভার সভাপতি কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামশ্ পরশ বলেছেন, রাজনীতিতে আনুগত্য ও শৃঙ্খলা একটা বিরাট ব্যাপার। আমাদের আনুগত্য নৌকার প্রতি। নৌকা কিসের প্রতীক? নৌকা বঙ্গবন্ধুর প্রতীক, নৌকা মহান মুক্তিযুদ্ধের প্রতীক। নৌকা বাংলাদেশের স্বাধীনতার প্রতীক। নৌকা আমাদের অনুভূতিরও প্রতীক। কারণ নৌকা আমাদের ভালোবাসার নাম। নৌকার সম্মান রাখার জন্য আমাদের ঐক্যবদ্ধ থাকা সবচেয়ে বেশি প্রয়োজন। এই নির্বাচনে আমাদের নৌকার মান সমুন্নত রাখার শপথ নিতে হবে। ব্যক্তি স্বার্থ বা আত্মকেন্দ্রিক স্বার্থ ভুলে এখন আমাদের নৌকাকে তুলে ধরতে হবে। আপনাদের ঐক্যবদ্ধ চেষ্টা এই নির্বাচনের মোড় ঘুরিয়ে দিতে পারে। আপনাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা নৌকার সম্মান রাখতে পারে।

তিনি বলেন, ‘আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে পারি যে, অন্ততপক্ষে এই নির্বাচন কমিশন দায়িত্ব নেবার পর থেকে সকল নির্বাচনই অবাধ এবং সুষ্ঠু হয়ে চলেছে। আগামীর নির্বাচন আরও সুষ্ঠু এবং কঠিন নির্বাচন হবে। নির্বাচন সুষ্ঠু এবং অবাধ আওয়ামী লীগ সরকারের অধীনে হয়। বিশেষ করে সাম্প্রতিক নির্বাচনসমূহ তার জলজ্যান্ত প্রমাণ। সুতরাং আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনের বাধা না, যারা নির্বাচন প্রত্যাহার করে, নির্বাচনের দিন হরতাল-অবরোধ ডাকে, নির্বাচনের দিন জনগণকে ভয়-ভীতি দেখায়, যারা অগ্নিসন্ত্রাস করে নির্বাচন বানচাল করতে চায়, তারা সুষ্ঠু নির্বাচনের অন্তরায়। বিএনপি-জামাত গণতন্ত্রের শত্রু, সুষ্ঠু নির্বাচনের বাধা।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য গোলাম কবীর রাব্বানী চিনু, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //