‘পালাতে দেবো না, হিসাব-কিতাব আছে না’

সরকার সংলাপের কথা বলে পালাবার পথ খুঁজবে- উল্লেখ করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা এত সহজে পালাতে দেবো না। হিসাব-কিতাব আছে না অনেক।

আজ শুক্রবার (৯ জুন) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-একাংশ) সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, কত নির্যাতন করেছে দেখেছেন আপনারা। সাংবাদিকদের ওপর নির্যাতন করেছে, বিরোধী দলের নেতাদের ওপর নির্যাতন করেছে, বিএনপির নেতাদের ওপর নির্যাতন করেছে, গুলি করে মানুষ হত্যা করেছে। সেগুলোর বিচার হয়নি এখনও। সেগুলোর বিচার করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের কোনো নেতার প্রতি ব্যক্তিগত বিদ্বেষ নাই। আওয়ামী লীগের ওপর দলীয় কোনও ক্ষোভ নাই। কিন্তু যারা অপরাধ করেছেন তাদের ক্ষমাও কিন্তু নাই। অতএব আশায় বুক বাঁধেন, দিন বদলাচ্ছে, সরকার বদলাবে, নতুন দিন আসবে। যেই বাংলাদেশ আওয়ামী লীগের পরাধীনতায় বন্দি আছে সেই বাংলাদেশ আবার স্বাধীন হবে। সেই লড়াই আমরা করছি। সেই লড়াইয়ে আমরা জিতবো।

যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে কাঁপন তৈরি করেছে মন্তব্য করে মান্না বলেন, আওয়ামী লীগ এখন বিএনপির সঙ্গে বসতে চায়। পথ খুঁজতে চায়। আওয়ামী লীগ আগেভাগে বোঝাতে চায়, তারা বিএনপির সঙ্গে বসে সবকিছুর নিষ্পত্তি করতে চায়। কিন্তু এই কথা বলে পালানোর জায়গা পাবে? এ কারণে সরকারের বাকি মন্ত্রীরা বলছেন, ‘না, তোমাদের (বিএনপি) সাথে বসবো না। আর আমরা বলতে চাই, তোমাদের (আওয়ামী লীগ) সাথে বসার প্রশ্ন আসে না। কারণ, আমরা চাই তোমরা যাও।”

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি ইলিয়াস হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //