জামায়াতের সমাবেশ চলছে, সতর্ক পুলিশ (ভিডিও)

রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জামায়াতে ইসলামীর সমাবেশ চলছে। আজ শনিবার (১০ জুন) দুপুর ২টায় সমাবেশ শুরু হয়। সকাল থেকেই সমাবেশকে কেন্দ্র করে জামায়াতের নেতাকর্মীরা শ্লোগান ও মিছিল নিয়ে আসতে শুরু করেন।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে বাইরে ও ভেতরের খোলা জায়গাতে নেতাকর্মীদের শ্লোগান চলছে। অন্যদিকে জামায়াত ইসলামীর সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থায় অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরা।

সকাল থেকে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের থেকে সড়ক ধরে মৎস্য ভবনের সামনে পুলিশ মোতায়েন রয়েছে। শাহবাগ মোড় থেকে ঢাকা ক্লাব হয়ে সমাবেশস্থল পর্যন্ত মোতায়েন রয়েছে পুলিশ, ডিবি ও র‌্যাব।

সমাবেশস্থলে সরেজমিনে দেখা যায়, সকাল ১১টার পর থেকে সমাবেশে মিলনায়তনের গেট দিয়ে প্রবেশ করছেন জামায়াত নেতাকর্মীরা। তবে নিজস্ব ব্যবস্থায় দলটি সকলকে তল্লাশীর মধ্য দিয়েই ভেতরে প্রবেশ করতে দিচ্ছে। তল্লাশীর জন্য তারা মেটাল ডিটেক্টর ব্যবহার করছেন।

দায়িত্বরত পুলিশ সদস্যরা জানায়, জামায়াতের সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় সে জন্য পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের ভিতরে এবং বাহিরে থানা পুলিশের পাশাপাশি রিজার্ভ পুলিশ সদস্যরাও মোতায়েন রয়েছেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের ও ওলামায়ে কেরামের মুক্তি এবং তত্ত্ববধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে ৫ জুন সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে জামায়াতের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। অনুমতি না মেলায় তিন দফা দাবিতে পূর্ব ঘোষিত ৫ জুনের বিক্ষোভ কর্মসূচিটি স্থগিত করে জামায়াত। পরে ১০ জুন নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //