ফেরাউনের কায়দায় দেশ চালাচ্ছে শাসকদল: চরমোনাই পীর

বর্তমান শাসকদল ফেরাউনের কায়দায় দেশ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই দরবারের পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তারা হাজার হাজার বহিরাগত এনে সন্ত্রাসী কায়দায় নির্বাচনের পরিবেশকে ব্যাহত করেছে। বর্তমান শাসকদল ফেরাউনের কায়দায় দেশ চালাচ্ছে, এ থেকে দেশকে রক্ষা করতে দেশের সচেতন জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। অনতিবিলম্বে সিইসিকে পদত্যাগ করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন জাতীয় সরকারের অধীনে দিতে এখনই সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকার গঠন করার পদক্ষেপ গ্রহণ করতে বলেন তিনি।

গত ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ও দলের সিনিয়র নায়েবী আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমসহ নেতাকর্মীদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ সিইসি’র পদত্যাগের দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল-পূর্বক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর এসব কথা বলেন।

দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকেল ৩টায় নগরীর সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে অস্থায়ী মঞ্চে যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা ও মহানগর।

কয়েক হাজার নেতাকর্মীদের অংশগ্রহণে সমাবেশ পরবর্তী বিক্ষোভ মিছিল শেষে অশ্বিনী কুমার হলের সামনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের কুশপুত্তলিকায় জুতাপেটা এবং দাহ করেন নেতাকর্মীরা।

এর আগে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন— ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগরের সহ—সভাপতি মাওলানা সৈয়দ নাছির আহমেদ কাওছার। এছাড়া সঞ্চালনায় ছিলেন— দলের মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া হামিদী।

এসময় প্রধান অতিথি ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ‘হাতপাখার প্রার্থীর ওপর হামলার ঘটনায় সিইসি’র মন্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেন, ‘তিনি কি ইন্তেকাল করেছেন?" শায়খে চরমোনাইকে নিয়ে এমন কাণ্ডজ্ঞানহীন বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বের সাথে বেমানান। এমন বক্তব্য নির্বাচন কমিশনারের দায়িত্বকে প্রশ্নবিদ্ধ করে।

তিনি আরও বলেন, ‘সিইসি'র এমন বক্তব্যেকে সচেতন মহল পাগলের প্রলাপ বলে অবিহিত করেছেন। আপনি (সিইসি) সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করুন। অন্যথায় দেশের জনগণ ব্যর্থ ও অথর্ব সিইসিকে পদত্যাগ করতে বাধ্য করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

চরমোনাই পীর বলেন, ‘নির্বাচন কমিশন রাষ্ট্রের সাংবিধানিক প্রতিষ্ঠান। গণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতা পরিবর্তনের মুখ্য ভূমিকা নির্বাচন কমিশনের। কিন্তু বর্তমান সরকার নিজেদের ক্ষমতা কুক্ষিগত করতে বারবার একটি নিরপেক্ষ জায়গায় পক্ষপাতদুষ্ট কমিশন নিয়োগ দিচ্ছেন। যারা ইনিয়েবিনিয়ে জাতিকে ধোঁকা দিয়ে বারবার প্রহসনের নির্বাচনের আয়োজন করে চলছে। বর্তমান কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন অতীতের সব নির্লিপ্ততা পিছনে ফেলে ইতোমধ্যে মানসিক বিকারগ্রস্ত হিসেবে নিজেদের পরিচয় দিচ্ছেন’।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন— ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা ওবাইদুর রহমান মাহাবুব।

এসময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন— চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা সৈয়দ মুহাম্মাদ জিয়াউল করীম, ইসলামী আন্দোলন বরিশাল মহানগরের সহ—সভাপতি মাওলানা লুৎফর রহমান, বরিশাল জেলার সেক্রেটারী মাওলানা উপাধ্যক্ষ সিরাজুল ইসলাম, মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আবুল খায়ের আশ্রাফী, জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা কাওছারুল ইসলাম, মহানগরের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক, জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজুর রহমান, জাগুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা হেদায়াতুল্লাহ আযাদী প্রমুখ।

এর আগে সমাবেশকে ঘিরে জুমার নামাজের পর থেকে বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ডসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা দলে দলে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সদর রোডে আসতে শুরু করে। বিকেল তিনটা বাজার আগেই গোটা সদর রোড এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

কাকলীর মোড় থেকে জেলাখানার মোড় পর্যন্ত নেতাকর্মীদের ভিড়ে সদর রোড এলাকায় সবধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সদর রোডের আশপাশের সড়কগুলোতে সৃষ্টি হয় তীব্র যানজট। বিকাল সাড়ে ৫টায় সমাবেশ শেষ হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। তাছাড়া সমাবেশেকে ঘিরে সদর রোডসহ নগরীর গুরুত্বপূর্ণ প্রতিটি মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //