কাউকে বাদ দিয়ে নির্বাচন করার ইচ্ছা নেই: কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়মমতো হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কাউকে বাদ দিয়ে নির্বাচন করার ইচ্ছা নেই। অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ। সংবিধানে কোথাও লেখা নাই যে কীভাবে হলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে। 

আজ রবিবার (২৫ জুন) সেতু ভবনের সম্মেলন কক্ষে পদ্মা সেতু উদ্বোধনের এক বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, আওয়ামী লীগের নাকি ১০টি আসন জুটবে না। নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি’র জনসমর্থন ১০ শতাংশে নেমে এসেছে কিনা ভেবে দেখার আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০২২ সালের ২৫ জুন থেকে গতকাল ২৪ জুন রাত ১২টা পর্যন্ত ৫৬ লাখ ৭৫ হাজার যান চলাচল করেছে। এসব পদ্মা সেতু থেকে মোট আয় হয়েছে ৭৯৮ কোটি ২৩ লাখ ৯৬ টাকা। বিকাল নাগাদ এটি ৮০০ কোটিতে উন্নীত হবে। পদ্মা সেতু দিয়ে দৈনিক গড়ে সাড়ে ১৫ হাজার গাড়ি চলাচল করছে। এ থেকে প্রতিদিন গড়ে আয় হয় ২ কোটি ১৮ লাখ টাকা।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতি ছাড়া প্রত্যেক নাগরিকের টোল প্রদান বাধ্যতামূলক। উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী ৫৯ হাজার ৬০০ টাকা টোল দিয়ে সেতু পার হয়েছেন।

মন্ত্রী বলেন, পদ্মা সেতু কোনো সরকার বা দলের সম্পদ নয়, এটি জাতির সম্পদ। এটি সংরক্ষণের দায়িত্ব সবার।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য উপহার সামগ্রী পাঠিয়েছে চীনা দূতাবাস। শুক্রবার (২৩ জুন) বিকেলে একটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে কয়েকটি প্যাকেটে ফল ও উপহার পৌঁছে দেয়া হয়। এবিষয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদ উপলক্ষে বেগম জিয়াকে বিস্কুট, ফল পাঠিয়েছে চীন। এটি প্রধানমন্ত্রীকেও পাঠায়, আমার বাসায়ও পাঠিয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এবং পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) প্রকৌশলী মো. শফিকুল ইসলাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //