পুলিশের তালিকা করার খবর গুজব: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার পুলিশ বাহিনীসহ অন্যদের ঐক্যবদ্ধ রাখতে নানা গুজব ছড়াবে। গণমাধ্যমেও খবরগুলো এমনভাবে আসছে- দেখলে মনে হবে সত্য; আসলে সত্য নয়। এখন একটি গুজব ছড়াচ্ছে, আমরা নাকি পুলিশের তালিকা করছি। আমাদের কেন পুলিশের তালিকা করতে হবে? এই সরকার গেলে পুলিশ নিজেই বলবে কে, কী করেছে, যেটা এরশাদ পতনের পরে হয়েছে। গুজব ছড়িয়ে পুলিশকে ঐক্যবদ্ধ করতে চায়, যাতে তারা শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রাখতে অটুট হয়ে যায়।

আজ রবিবার (২৫ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকাস্থ ফেনী জেলা জাতীয়তাবাদী পরিষদের উদ্যোগে এই সমাবেশ হয়।

তিনি বলেন, পুলিশের শতকরা ৯৮ শতাংশ ভালো। যারা খারাপ তাদের তালিকা বিভিন্ন দেশে আছে। সে সংখ্যা ৫০ জনের মতো হতে পারে। তাদের কোনো দেশ নেবে না বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকারের যে অবস্থা তারা বাঘের লেজ দিয়ে কান খোঁচায়। প্রধানমন্ত্রী বলেছেন, সেন্টমার্টিন আমেরিকাকে দিলে তিনি নাকি ক্ষমতায় থাকতে পারবেন। অথচ মার্কিন যুক্তরাষ্ট্রের তরফ থেকে বলা হয়েছে সেন্টমার্টিন তারা চাননি। এর আগে শেখ হাসিনা বলেছিলেন, ভারতকে যা দিয়েছি, তা তারা চিরদিন মনে রাখবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যুক্তরাষ্ট্র সফরে শেখ হাসিনা সরকারের জন্য কোনো লাভ হয়নি মন্তব্য করে তিনি বলেন, সরকার ভাবছিল নরেন্দ্র মোদি আমেরিকা যাবেন, এই উছিলায় একটা ম্যানেজ করবেন। কিন্তু মোদি নিজের গদি রক্ষা করবেন, নাকি শেখ হাসিনার গদি রক্ষা করবেন? তারই তো সমস্যার শেষ নেই। আমেরিকা যদি আমাদের পোশাক না নেয়; তাহলে আমাদের কী অবস্থা হবে।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকার আমাদের আন্দোলনকে নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা করবে। এ ব্যাপারে আপনাদের সাবধান থাকতে হবে।

তিনি বলেন, আমাদের স্লোগান হচ্ছে, এই মুহূর্তে দরকার, জনগণের সরকার। আর কিছু ঘুষখোর, দুর্নীতিবাজ, টাকা পাচারকারী যারা শেখ হাসিনার আশপাশে গত ১৫ বছর ধরে লুটপাট করছে- তারা বলছে সারাজীবনের জন্য দরকার, শেখ হাসিনা সরকার। এছাড়া তো তাদের আর কোনো পথ নেই। নেতাকর্মীদের বলব, এই সরকারকে বিদায় করতে প্রস্তুতি নেন। আমরা এক দফা দাবিতে নামি, তাহলে সব দাবি পূরণ হবে।

নুরুল আমিন ভূইয়া বাদশার সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, বিএনপি নেতা সরফত আলী সপু, নবী উল্লাহ নবী, যুবদলের খন্দকার এনামুল হক প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //