ঝুঁকিতে খালেদা জিয়া: ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে কিছুটা ভালো হলেও অসুস্থতার ঝুঁকিতে আছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল সোমবার (২৬ জুন) বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে খালেদা জিয়ার সর্বশেষ অবস্থার কথা জানান তিনি।

এর আগে রবিবার (২৫ জুন) রাতে গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় তার সঙ্গে সাক্ষাৎ করতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ম্যাডাম এবার হাসপাতাল থেকে ফিরে আসার পরে একটু ভালো আছেন, বেটার আছেন। ওনার যে সমস্যা আগে ছিল, সেগুলো এখন আর নেই। সি ইজ ফিলিং বেটার।’

‘কিন্তু ওনার (খালেদা জিয়া) মূল সমস্যা সলভ হওয়ার সম্ভাবনা নেই। কারণ ওনার মূল সমস্যা হলো- লিভার সিরোসিস আছে, আর্থ্রাইটিস আছে, হার্টের সমস্যা আছে। এগুলোর জন্য বার বার তার চিকিৎসকরা বলছেন, মেডিকেল বোর্ড বলছে দেশের বাইরে বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসা করানোর প্রয়োজন আছে। সেটা তো হচ্ছে না। সেজন্য যেটা আমরা বলি, ওনার রিস্ক (ঝুঁকি) থেকে যাচ্ছে।’ যোগ করেন ফখরুল।

হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ১৩ জুন রাতে বিএনপি চেয়ারপারসনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচদিন চিকিৎসাধীন থাকার পর গত ১৭ জুন বাসায় ফেরেন তিনি।

তখন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড হাসপাতাল থেকে ছুটি দিলেও বাসায় তার চিকিৎসা চলবে।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আথ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভারের রোগ, হৃদরোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রের রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //