ঈদে বিএনপি নেতারা কে কোথায় থাকবেন

আসন্ন পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় বিএনপির কেন্দ্রীয় শীর্ষ নেতারা কে কোথায় অবস্থান করবেন তা দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

চূড়ান্ত আন্দোলন সংগ্রামের দ্বারপ্রান্তে নির্বাচনের আগে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময়ের জন্য দলের সক্রিয় নেতৃবৃন্দকে এলাকায় দলের নেতাকর্মী ও জনগণের সাথে থাকার জন্য দলটির হাইকমান্ড থেকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

তবে স্থায়ী কমিটির নেতারা ঢাকায় ঈদ করবেন। অনেকে অবশ্য ঈদের আগেই নির্বাচনী এলাকা ঘুরে এসেছেন। আবার ঈদের পরও এলাকায় যাওয়ার পরিকল্পনা রয়েছে অনেকের।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাসায় পরিবারের সদস্যদের নিয়ে ঈদ করবেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পরিবার ও স্থানীয় নেতৃবৃন্দকে নিয়ে ঈদ করবেন। সেই সঙ্গে মরহুম আরাফাত রহমান কোকোর পরিবারও লন্ডনে ঈদ করবেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও ঈদের নামাজ আদায় করে বাবা-মার করব জিয়ারত করবেন। ঈদের পরদিন ঢাকায় ফিরবেন। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অসুস্থ। উন্নত চিকিৎসার জন্য আজ মঙ্গলবার (২৭ তারিখ) সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। ঈদের নামাজ সেখানে আদায় করবেন তিনি।

এদিকে মির্জা আব্বাস ও গয়েশ্বর ঢাকায়, ও ড. আব্দুল মঈন খান গ্রামের বাড়ি ঈদ করবেন এরপর ঢাকায় আসবেন। নজরুল ইসলাম খান ঢাকায় ঈদ করবেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীও ঢাকায় ঈদ উদযাপন করবেন।

আমীর খসরু মাহমুদ দেশের বাইরে ঈদ করবেন। যতটুকু জানা গেছে- লন্ডন হয়ে আমেরিকা যাবেন তিনি। সালাহউদ্দিন আহমেদ ভারতে ঈদ করবেন। সেলিমা রহমান ঢাকায় ঈদ করবেন। ইকবাল হাসান মাহমুদ দেশের বাইরে চিকিৎসাধীন।

বিএনপির কেন্দ্রীয় সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল তার নিজ এলাকা জামালপুরে ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।

এ ছাড়াও বিএনপি সিনিয়র ও গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ নিজ নিজ এলাকায় ঈদের নামাজ আদায় করবেন বলে জানা গেছে। বিএনপি মিডিয়া সেল আহ্বায়ক ও সদস্য সচিব ঈদের সময় এলাকায় থাকবেন। তবে চেয়ারপার্সনের একান্ত সচিব ঢাকায় ঈদ করবেন।

ঈদের দিন সকাল ১১টা ৩০ মিনিটে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মাজার সুরা ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করবেন বিএনপি স্থায়ী কমিটি সদস্য ও সিনিয়র নেতৃবৃন্দ। ঈদের রাতে স্থায়ী কমিটির সদস্যগণ চেয়ারপারসনকে শুভেচ্ছা জানানোর কথা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //