ঈদের দিন জিয়ার কবর জিয়ারত, খালেদার সাথে সাক্ষাতের কর্মসূচি বিএনপির

ঈদুল আজহার দিন বিএনপি নেতারা তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন। এছাড়া চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন দলের স্থায়ী কমিটির সদস্যরা।

এ দুই কর্মসূচি ছাড়া ঈদের ছুটিতে কোনো রাজনৈতিক কর্মসূচি রাখেনি সরকারবিরোধী আন্দোলনে মাঠে থাকা দলটি। তবে ঈদের পর টানা কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে দলটি। 

দলের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামীকাল বৃহস্পতিবার (২৯ জুন) ঈদের দিন সকাল ১১টায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, দলের সিনিয়র নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ ঢাকার শেরে বাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত, ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাত করবেন।

আগে প্রতি ঈদে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার স্বামী জিয়াউর রহমানের কবর জিয়ারত করতেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলার রায়ে খালেদা কারাগারে যাওয়ার পর থেকে দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা এ ধারাবাহিকতা অনুসরণ করছেন।

সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে খালেদা জিয়ার মুক্ত আছেন। বছরের দুটি ঈদে স্থায়ী কমিটির সদস্যরা তাদের নেত্রীর সঙ্গে দেখা করেন। এবারও ঈদের দিন সন্ধ্যা ৮টায় খালেদা জিয়ার গুলশানের  বাসভবন ‘ফিরোজা’য় গিয়ে শুভেচ্ছা বিনিময় করবেন তারা।

আগামীকাল বৃহস্পতিবার (২৯ জুন) বাংলাদেশে পবিত্র ঈদুল আজহা পালিত হবে। এ উপলক্ষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বার্তায় দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //