বিএনপির সঙ্গে আদি প্রাণী অ্যামিবার খুব মিল: তথ্যমন্ত্রী

বিএনপিকে উদ্দেশ্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘বিএনপির জোটে কতো দল, তা নিয়ে মাস্টার্সের থিসিস হতে পারে। বিএনপির সঙ্গে আদি প্রাণী অ্যামিবার খুব মিল। আর বিএনপি যে অপরাজনীতি করে, তা তো ইইউ রাষ্ট্রদূতের মুখ থেকেই বেরিয়েছে।’

আজ বৃহস্পতিবার (৬ জুলাই) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

মন্ত্রী বলেন, ভালো কাজের প্রশংসা এদেশে সবসময় হয় না। অথচ একটু মন্দ কিছু, সেটা নিয়ে মাতামাতি হয়। এ কথা বলার কারণ, দেশের চলচ্চিত্র শিল্প সত্যিই ঘুরে দাঁড়িয়েছে। এর কৃতিত্ব সংশ্লিষ্ট প্রত্যেকের।

এসময় তথ্যমন্ত্রী বলেন, অনুদানের সিনেমা নিয়ে আর্ট ফিল্ম নির্মাতারা সমালোচনা করেন। অথচ আর্ট ফিল্ম তো হলে দেখানো যাচ্ছে না। ভারতীয় আরও ২-১টি সিনেমা প্রদর্শনের জন্য আবেদন আছে, যা বিবেচনাযোগ্য। তবে এ নিয়ে ভয়ের কিছু নেই। কেননা পাঠানের চাইতে দেশিয় চলচ্চিত্র দর্শক টানছে বেশি।

এফডিসির বিষয়ে মন্ত্রী বলেন, এফডিসি সংস্কারের কাজ চলমান। আগামী ২-৩ বছরে দেশের অনেক সিনেমা হল খুলে যাবে বলে আশা করা যাচ্ছে। এ জন্য সামর্থ্যবানদের এগিয়ে আসতে আহ্বান জানাচ্ছি।

নিত্যপণ্যে মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রী বলেন, দ্রব্যমূল্য যে বাড়ছে, তাতে করে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে ফিলিস্তিনিদের হামলার বিষয়ে মন্ত্রী বলেন, ‘ফিলিস্তিন প্রসঙ্গে বিশ্বের মানবাধিকার নিয়ে কথা বলা দেশগুলো নীরব, যা হতাশাব্যাঞ্জক।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //