২ দিনের মধ্যে নুরকে কার্যালয় ছাড়ার নোটিশ

দুই দিনের মধ্যে নুরুল হক নুরকে গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় ছাড়তে নোটিশ দিয়েছে ভবন কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার (৭ জুলাই) রাতে এ নোটিশ পাঠানো হয়। জমির মালিকের পক্ষে মো. রাশিদুল আজিম মিয়া নামের এক ব্যক্তি এই নোটিশটি পাঠান।

নোটিশে উল্লেখ করা হয়েছে, বর্তমানে আপনাদের দলে অন্তঃকলহ ও কাউন্সিল নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে নানা রকম দুর্ঘটনার আশঙ্কা সৃষ্টি হয়েছে। এই ভবনের অন্যান্য শতাধিক ব্যবহারকারী বিষয়টি নিয়ে আতঙ্কিত ও ভীত। এ অবস্থায় আগামী ৯ জুলাইয়ের মধ্যে রাজধানীর পল্টনে প্রিতম-জামান টাওয়ারের ৬ষ্ঠ তলায় অবস্থিত অফিসটি (গণ অধিকারের কেন্দ্রীয় কার্যালয়) খালি করে দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

তবে আপাতত কেন্দ্রীয় কার্যালয় ছাড়ছে না বলে জানিয়েছেন দলটির যুগ্ম আহ্বায়ক ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। তিনি বলেন, গত বছরের মার্চে ৩ বছরের চুক্তিতে কার্যালয়টি ভাড়া নেওয়া হয়। মালিকপক্ষের সঙ্গে চুক্তিপত্রে কার্যালয় ছাড়তে ৬ মাসের নোটিশের কথা উল্লেখ রয়েছে।

এদিকে, গতকাল শুক্রবার রাতে নুরুল হক নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় রাষ্ট্রদ্রোহিতার মামলার আবেদন করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন।

মামলার আবেদনে নুরের বিরুদ্ধে দুবাইয়ে অস্বীকৃত ইসরায়েল রাষ্ট্রের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক, পার্বত্য চট্টগ্রামের বিদ্রোহী জঙ্গি গোষ্ঠী কুকি চীনের সঙ্গে যোগাযোগ করে রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থানসহ বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগ আনা হয়েছে। নুরের এসব কর্মকাণ্ড রাষ্ট্রদ্রোহিতার শামিল। এ অবস্থায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ১২৪(ক), ১২০(খ) ও ৫০৬ ধারায় মামলা রুজু করা আবশ্যক।

উল্লেখ্য, সম্প্রতি গণ অধিকার পরিষদের শীর্ষ দুই নেতা রেজা কিবরিয়া ও নুরুল হককে ঘিরে দলটির মধ্যে অস্থিরতা চলছে। নুরুল হক ও তার সমর্থকেরা আগামী ১০ জুলাই জাতীয় কাউন্সিলের ঘোষণা দিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //