সংসদ ভেঙে জাতীয় সরকারের অধীনে নির্বাচন চান চরমোনাই পীর

বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

আজ শনিবার (৮ জুলাই) বিকেলে পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, আমরা ধারাবাহিকভাবে রাজপথে আন্দোলন করে আসছি। দাবি আদায়ে আমরা আমাদের অবস্থান থেকে আন্দোলন করব।

তিনি অভিযোগ করে বলেন, মুফতি ফয়জুল করীমের ওপরে সন্ত্রাসী হামলার পরও কোনো রকম অঘটন না ঘটিয়ে নিয়মতান্ত্রিকভাবে কর্মসূচি পালন করছি। জনগণের জান-মাল ইজ্জত অক্ষুন্ন রেখে আমরা আন্দোলন করব। আমরা রাজনীতির গুণগত পরিবর্তন করার জন্য কাজ করে যাব।

তিনি আরও বলেন, ক্ষমতাসীন সরকার অবৈধ। দিনের ভোট রাতে বক্সে ভরে তারা ক্ষমতায় বসে আছে। এই সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, আমরা রাজনীতিবিদদের সঙ্গে আলোচনা করেছি। এখানে সকলে একমত হয়েছেন যে, অথর্ব প্রধন নির্বাচন কমিশনের পদত্যাগ ও ব্যার্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে হবে।

এদিকে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যার্থ ইসি বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আগামী ১৫ জুলাই ঢাকায় বিক্ষোভ সমাবেশ ডেকেছে ইসলামী আন্দোলন।

এছাড়া আগামী  ১৬ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত থানা ও জেলায় তৃণমূল প্রতিনিধি সমাবেশ এবং সেপ্টেম্বরে মাসব্যাপী সকল জেলা ও মহানগরে সমাবেশ করবে দলটি।

সভায় আরও বক্তব্য দেন দলের প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা মোহাম্মদ ইমতিয়াজ আলম প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //