গণঅধিকার পরিষদের সভাপতি নুর, সম্পাদক রাশেদ

পাল্টাপাল্টি বহিষ্কার ও নাটকীয়তার মধ্য দিয়ে কাউন্সিল করেছে নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ গণঅধিকার পরিষদ। এই নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন নুরুল হক নুর এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. রাশেদ খান।

আজ সোমবার (১০ জুলাই) রাজধানীর পুরানা পল্টনে প্রতীম জামান টাওয়ারে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার ছিলেন ২১৬ জন। রাত ১০টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন ব্যবস্থাপনা বোর্ডের প্রধান নির্বাচন কমিশনার আরিফুল ইসলাম। 

এদিকে কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা নিয়েও নাটকীয়তা চলেছে। গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হকের অনুসারীদের ঘোষিত এই কাউন্সিলে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছিলেন আহবায়ক রেজা কিবরিয়ার সমর্থকরা। কিন্তু শেষ সময়ে রেজা কিবরিয়ার ঘোষিত সদস্য সচিব হাসান আল মামুন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন।

এই নির্বাচনে সভাপতি পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এরমধ্যে সভাপতি পদে নুরুল হক নুর নির্বাচিত হয়েছেন। 

সাধারণ সম্পাদক পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এরমধ্যে দলের আহবায়ক রেজা কিবরিয়াকে বাদ দিয়ে আহবায়কের ভারপ্রাপ্ত দায়িত্বে থাকা রাশেদ খান নির্বাচিত হয়েছেন। 

উচ্চতর পরিষদ পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে ৮ জন জয়ী হয়েছেন। তারা হলেন- আবু হানিফ, শাকিল উজ্জামান, হানিফ খান সজীব, শহীদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনীম, আব্দুজ জাহের, জসিম উদ্দিন আকাশ ও সরকার নুরে এরশাদ সিদ্দিকী। 

ভোট উপলক্ষে জামান টাওয়ারে কয়েক শতাধিক নেতাকর্মী সমবেত হয়েছিলেন। তবে নেতাকর্মীদের মধ্যে তেমন উৎসাহ দেখা যায়নি। কেউ কেউ বলেছেন, দুই গ্রুপ হওয়াতে পার্টি ক্ষতিগ্রস্ত হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //