বিএনপি’র এক দফার সঙ্গে আসছে নতুন কর্মসূচি

ভোটাধিকার পুনরুদ্ধারের লক্ষ্যে আজ বুধবার (১২ জুলাই) ঢাকায় কর্মসূচি পালন করবে সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো। এছাড়া বিএনপি’র সঙ্গে মিল রেখে পৃথকভাবে একদফা ও পরবর্তী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা দিবেন দলগুলোর নেতারা।

এদিন বিকালে সমাবেশ ও সংবাদ সম্মেলন থেকে একযোগে এক দফা কর্মসূচি ঘোষণা করবেন তারা।

এক দফা কর্মসূচির বিষয়ে গণফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট সুব্রত চৌধুরী জানিয়েছেন, সমাবেশ থেকে এক দফা কর্মসূচি ঘোষণা করা হবে। এই এক দফা হবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন। আর এই দাবি বাস্তবায়নে সমাবেশ আরও কিছু কর্মসূচিও ঘোষণা করা হবে।

দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি, বিকাল ৪টায় গণফোরাম চত্বরে (নটরডেম কলেজের বিপরীত পাশে) গণসমাবেশ করবে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি, একই সময়ে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে (কনফারেন্স লাউঞ্জ) সংবাদ সম্মেলন করবে গণতন্ত্র মঞ্চ, বিকাল ৩টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে ১২ দলীয় জোট, একই সময়ে বিজয়নগর পানির ট্যাংক সংলগ্ন আলরাজি কমপ্লেক্স সম্মুখে সমাবেশ করবে জাতীয়তাবাদী সমমনা জোট।

এ ছাড়া বিকাল ৩টায় এফডিসি সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে এলডিপি, প্রেস ক্লাবের সামনে নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, একই সময় জাতীয় প্রেস ক্লাবের সামনে ড. রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, জাতীয় প্রেস ক্লাবে গণতান্ত্রিক বাম ঐক্য, নয়াপল্টন মসজিদ গলিতে বাংলাদেশ লেবার পার্টি, জাতীয় প্রেস ক্লাবে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সমাবেশ করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //