ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে অব্যাহতি চাইলেন বুয়েটের রাব্বি

সদ্য ঘোষিত ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বি। তিনি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২১তম ব্যাচের শিক্ষার্থী।

রাব্বি জানান জানান, ব্যক্তিগত ও একাডেমিক কারণে অব্যাহতিপত্র কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছি।

এ দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদ প্রাপ্তির বিষয়টি ফেসবুকে পোস্ট করায় বুয়েট শিক্ষার্থী হাসিন আজফার পান্থকে সতর্ক করবে বুয়েট। বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান বিষয়টি জানিয়েছেন।

২০১৯ সালের ৭ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতা–কর্মীদের রাতভর নির্যাতনে শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর বুয়েটে ছাত্র রাজনীতি করা, কাউকে উদ্বুদ্ধ করা এবং রাজনীতিতে পদ পাওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানানো নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে গত বৃহস্পতিবার রাতে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে বুয়েটের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) ১৭তম ব্যাচের হাসিন আজফার পান্থকে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২১তম ব্যাচের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বিকে সদস্য পদ দেওয়া হয়েছে। এ ছাড়া সহসভাপতি পদ পেয়েছেন বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু সাঈদ কনক।

বুয়েট শিক্ষার্থীদের ছাত্রলীগে পদ পাওয়াকে ভালো চোখে দেখছেন না সাধারণ শিক্ষার্থীরা। এ নিয়ে বুয়েট শিক্ষার্থীদের পরিচালিত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজ ও গ্রুপে প্রতিক্রিয়া দেখা যায়।

ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক বলেন, বিষয়টি জেনেছি, আমাদের ক্যাম্পাসে তারা রাজনীতি করবে না। তারা কেন্দ্রীয় কমিটিতে আছেন, তাতে আমাদের কিছু করার নেই। তবে যে শিক্ষার্থী পোস্ট করেছেন তাকে সতর্ক করা হবে, না হলে নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //