বিএনপির সঙ্গে সংলাপ যে শর্তে হতে পারে, জানালেন কৃষিমন্ত্রী

বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে, তবে সেটি তত্ত্বাবধায়ক সরকার নিয়ে নয়। এমনটাই বলেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। তিনি বলেছেন, আলোচনার আগে বিএনপিকে বলতে হবে- তারা সংবিধানের আলোকেই নির্বাচনে আসবে। তা হলে চিন্তা করা যাবে আলোচনার কথা। এর বাইরে হাজার আন্দোলন করেও কোনো লাভ হবে না।

আজ সোমবার (১৭ জুলাই) দুপুরে চট্টগ্রামের রাউজান সরকারি কলেজ মাঠে একযোগে ৫ লাখ বৃক্ষের চারা বিতরণ ও রোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। নির্বাচন বানচালকারীদের আওয়ামী লীগ রাজপথে থেকে মোকাবিলা করবে। কেউ যদি সহিংসতা করে, তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দমন করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দিয়েছেন আমকে শিল্প গড়ে তুলতে। আম যেন সারা দেশে উৎপাদন হয় এবং খুব সহজেই বিদেশে রপ্তানি করা যায়, সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর এতে রাউজানে আমবাগান ও বৃক্ষের এই মহাকর্মযজ্ঞ দেখে আমি সত্যিই অভিভূত।

এতে উদ্বোধক ছিলেন কৃষি ও বৃক্ষরোপণসহ পঞ্চমবারের জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী। সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //