বিএনপিকে শূন্য করতেই নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে: রিজভী

বিএনপিকে শূন্য করতেই নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার আবারও ভোট ছাড়া নির্বাচন করার পাঁয়তারা করছে। মানুষ খুন করে বেশিদিন ক্ষমতায় থাকা যায় না।

রিজভী দাবি করেন, বিএনপির ঘোষিত দুইদিনের পদযাত্রা কর্মসূচিতে বিএনপির একজন নিহত, প্রায় ৩ হাজার আহত ও প্রায় ২ হাজারের বেশি নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। বিএনপির কর্মসূচিতে সংঘর্ষের ঘটনায় সারা দেশে মোট ৩১০টি মামলায় প্রায় ১১ হাজারের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ১ হাজার ৩০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০ জুলাই) বিকালে নয়াপল্টনে লক্ষ্মীপুর জেলা কৃষক দলের নেতা মো. সজিব হোসেনকে হত্যার প্রতিবাদে শোক র‍্যালিতে এসব কথা বলেন।

শোক র‍্যালি বিএনপির সিনিয়র নেতারা সরকারের সমালোচনা করে বক্তব্য দেন। ঢাকা উত্তর মহানগর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, শেখ হাসিনার নির্দেশে সজীবকে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের জন্য বর্তমান সরকারকে দায়ী করা হবে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, এ পর্যন্ত ১৯ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। শেখ হাসিনা সরকার বিএনপি কর্মীদের টার্গেট করে আমাদের এক দফা দাবির আন্দলন বন্ধ করতে চাইছে। শেখ হাসিনার পদত্যাগ ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। তাই দেশের মানুষের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠানর জন্য বিএনপি রাজ পথেই থাকবে।

উল্লেখ্য, সরকার পতনে একদফা দাবিতে আন্দোলনের গত মঙ্গলবার (১৮ জুলাই) পদযাত্রায় লক্ষ্মীপুরে কৃষক দলের নেতা সজীব হোসেন নিহত হন। এর প্রতিবাদে ঢাকাসহ সারা দেশে মহানগর ও জেলা পর্যায়ে শোক র‌্যালি কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ঢাকায় কেন্দ্রীয়ভাবে নয়াপল্টন থেকে মগবাজার পর্যন্ত র‍্যালি করে বিএনপি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //