বিএনপিকে ভাগ্য পরীক্ষার আহ্বান মতিয়া চৌধুরীর

বিএনপিকে নির্বাচনে এসে ‘ভাগ্য পরীক্ষার’ আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী। 

আজ শনিবার (২২ জুলাই)  রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেগম মতিয়া চৌধুরী বলেন, কিছুদিন পরে নির্বাচন, ট্রাই ইওর লাক, আসেন ভাগ্য পরীক্ষা করেন। নির্বাচনে এসে নিজেদের (বিএনপি) ভাগ্য পরীক্ষা করুন। জনপ্রিয়তা যাচাই করুন।

তিনি বলেন, আওয়ামী লীগ বিএনপির মতো ক্যু করে ক্ষমতায় যেতে চায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সংসদে বলেছেন, জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই।

বিদেশিদের প্রতি ইঙ্গিত করে বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, বিএনপিকে বলব, সন্ত্রাস আর নৈরাজ্য বন্ধ করুন। আপনাদের মুরব্বিদের ওপর ভরসা করে, তাদের কাছে ধরনা দিয়ে কাজ হবে না। অর্থনৈতিক মন্দার ফলে তারা (বিদেশি মুরব্বি) নিজেদের নিয়েই এখন ‘চাচা আপন প্রাণ বাঁচা’ অবস্থায়। তারা কেউ আপনাদের জামিনদার হবেন না। কাজেই ষড়যন্ত্রের পথ পরিহার করে গণতন্ত্রের পথে আসুন। গণতন্ত্রের চর্চা করুন।

সমাবেশে মতিয়া চৌধুরী বলেন, আজকে বিএনপি কথায় কথায় গণতন্ত্রের কথা বলে। অথচ বিএনপির আমলে ছিল ‘কারফিউ গণতন্ত্র’। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যেদিন মারা যান, সেদিনও দেশে কারফিউ গণতন্ত্র ছিল। ভাতের জন্য মানুষ হাহাকার করত। কিন্তু গণতন্ত্র ছিল না বলে মানুষের কথা বলার অধিকারও ছিল না। 

তিনি বলেন, দেশে এখন শান্তি বিরাজমান। শেখ হাসিনা দেশকে এই শান্তি এনে দিয়েছেন। বিএনপি আজও সেই শান্তি বিনষ্ট করার জন্য নতুন করে ষড়যন্ত্র করছে। তারা নানাভাবে নির্বাচন বানচাল করতে চাইছে। তার বিরুদ্ধেই আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ আজ শান্তি সমাবেশ করছে। 

দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন পদক্ষেপের তথ্য তুলে ধরে সংসদ উপনেতা বলেন, যেখানে মৃত্যুর দুয়ার থেকে আল্লাহতায়ালা শেখ হাসিনাকে রহমতের চাদর দিয়ে রক্ষা করছেন, সেখানে বিএনপির বুলেট-বোমায় অন্তত শেখ হাসিনা ভয় পান না। যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ শেখ হাসিনার ভ্যানগার্ড অগ্রগামী শক্তি। তারাও সেই ভয় পাবে না।

তিনি বলেন, বিএনপিকে নৈরাজ্য-সন্ত্রাস ও ষড়ষন্ত্রের পথ পরিহার করে শান্তির পথে আসতে হবে। না হলে শেখ হাসিনার আন্দোলনের বর্শাফলক যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের ধারেই তারা ক্ষতবিক্ষত হয়ে যাবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি তানভীর শাকিল জয়, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলাম, নবী নেওয়াজ, মোয়াজ্জেম হোসেন, মৃণাল কান্তি জোদ্দার, তাজউদ্দিন আহমেদ, মো. জসিম মাতুব্বর, যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু, আবু মুনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, শামীম আল সাইফুল সোহাগ ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //