আ.লীগের উপকমিটিতে স্থান পেলেন পিএসসির সদস্য

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেনকে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির সদস্য করা হয়েছে। সাংবিধানিক পদে থেকেও তার রাজনৈতিক দলের কমিটির সদস্য হওয়া নিয়ে বিভিন্ন মহলে আলোচনা চলছে।

গত সোমবার (২৪ জুলাই) আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপকমিটি ঘোষণা করা হয়। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৫৬ সদস্যের এ কমিটির অনুমোদন দেন।

উপকমিটিতে অ্যাম্বাসেডর মোহাম্মদ জমিরকে চেয়ারম্যান এবং আওয়ামী লীগের আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদকে সদস্যসচিব করা হয়েছে। আন্তর্জাতিকবিষয়ক উপকমিটিতে বিশেষজ্ঞ সদস্য হিসেবে রয়েছেন অধ্যাপক দেলোয়ার হোসেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান। তিনি জহুরুল হক হলের প্রাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

এর আগে, গত বছরের ৩ ফেব্রুয়ারি তৎকালীন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ অধ্যাপক দেলোয়ারকে পিএসসির সদস্যপদে নিয়োগ দেন। ওই বছরের ৮ ফেব্রুয়ারি তিনি শপথ নেন। পাঁচ বছর মেয়াদে অধ্যাপক দেলোয়ার এই দায়িত্ব পালন করবেন, তবে এর আগেই বয়স ৬৫ বছর পূর্ণ হলে তখনই সদস্যপদের মেয়াদ শেষ হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //