নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে নেতাকর্মীর ঢল

রাজধানীর নয়াপল্টনে আজকের মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীর ঢল নেমেছে। লোকে লোকারণ্য হয়ে গেছে বিএনপির এ সমাবেশ। নয়াপল্টন যেন আজ জনসমুদ্র।

সরকার পতনের একদফার আন্দোলনকে তরান্বিত করতে বিএনপির এ মহাসমাবেশ। এতে ঘোষণা দেওয়া হবে দলটির চলমান আন্দোলনের নতুন কর্মসূচি। এ মহাসমাবেশে যোগ দিতে ভোর থেকেই ছুটছে আসছেন নেতাকর্মীরা। নয়াপল্টনে জনতার স্রোত লক্ষ্য করা যাচ্ছে।

আজ শুক্রবার (২৮ জুলাই) দুপুরে নয়াপল্টন দলটির কেন্দ্রীয় অফিস সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সময় যতই আগাচ্ছে, জনসমাগম বাড়ছে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও গতকাল রাত থেকেই নয়া পল্টনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা।

সমাবেশ দুপুর ২টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে। পুলিশের ২৩ শর্ত যুক্ত তিন ঘণ্টার এ সমাবেশে সভাপতিত্ব করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, সারাদেশের নেতাকর্মীরা অংশ নেবেন এ মহাসমাবেশ। গতকাল থেকেই ঢাকার বাইরে থেকে আসা নেতাকর্মীরা নয়াপল্টনে শো ডাউন ও মিছিল করছেন। দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল জড়ো হচ্ছেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড। স্লোগানে স্লোগানে মুখরিত রাজধানীর নয়াপল্টন।

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা যাচ্ছে আইনশৃঙ্খলা-রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

এদিকে একই দিন বিকেল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেট-সংলগ্ন স্থানে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উল্লেখ্য, ঢাকার মহাসমাবেশ এক দিন পিছিয়ে শুক্রবার (২৮ জুলাই) করার ঘোষণা দেয় বিএনপি। পূর্ব ঘোষণা অনুযায়ী যা বৃহস্পতিবার (২৭ জুলাই) হওয়ার কথা ছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //