সমাবেশ শেষে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত

রাজধানীতে শান্তি সমাবেশ শেষে ফেরার পথে গুলিস্তানে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত ও কয়েকজন আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানা যায়নি।

আজ শুক্রবার (২৮ জুলাই) সন্ধ্যা ৬টার পর গুলিস্তান গোলাপ শাহ মাজার সংলগ্ন রাস্তায় এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান।

আহতরা হলেন- ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার যুবলীগ কর্মী নোমান হোসেন রনি (৩২), দিনমজুর মোবাশ্বের (২৩), রাজমিস্ত্রি আরিফুল ইসলাম (১৮) ও স্কুল শিক্ষার্থী মো. জুবায়ের হোসেন (১৬)।

ডিসি হায়াতুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। আমরা কয়েকজনকে আহত অবস্থায় পেয়েছি। একজন নিহত হয়েছেন বলে শুনেছি। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত যুবকের বাঁ পায়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। বাকি ৪ জনের অবস্থাও গুরুতর। তাদেরকে জরুরি বিভাগের চিকিৎসা দেওয়া হচ্ছে।

মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি। 

ঢামেকে আহতদের সঙ্গে আসা ব্যক্তিরা জানান, কেরানীগঞ্জের সংসদ সদস্য কামরুল ইসলামের অনুসারী ও উপজেলা চেয়ারম্যান শাহীন খানের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ হয়। এর সূত্রপাত হয়েছিল সমাবেশ চলার সময়ই।

এর আগে, বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন। এতে বিপুলসংখ্যক নেতা–কর্মী অংশ নেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //