সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ চলছে

বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের হামলার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশের মহানগর ও জেলা সদরে জনসমাবেশ করছে দলটি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ চলছে।

আজ সোমবার (৩১ জুলাই) বিকেলে ৩টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে এ সমাবেশ শুরু হয়।

এ জনসমাবেশকে কেন্দ্র করে দুপুর থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন।

সরেজমিনে দেখা যায়, মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত এই এলাকার রাস্তার দুই পাশে নেতাকর্মীদের উপস্থিতিতে প্রায় মিছিল আসছে। তবে থেমে থেমে যান চলাচল করছে। নেতাকর্মীরা শো ডাউন ও মিছিল করে। বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল করে নেতাকর্মীরা জড়ো হচ্ছেন। হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড দেখা যাচ্ছে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে সোহরাওয়ার্দী উদ্যান।

সমাবেশ শুরুর আগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ে। তখনো মিছিলে আসতে থাকে। তবে তা এখন আর নেই। চারটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে।

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম। সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে সদস্য সচিব আমিনুল হক ও তানভীর আহমেদ রবিন।

বিএনপি ছাড়াও যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চ, জাতীয়তাবাদী সমমনা জোট, গণ অধিকার পরিষদ, লেবার পার্টি, এনডিএম একই কর্মসূচি পালন করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //